1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সংক্রমণে শীর্ষ ২০ দেশের তালিকায় বাংলাদেশ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
র‍্যাবের নতুন মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প সাতকানিয়ায় ১৭ টাকার জন্য যুবককে খুন! রুস্তমপুর হাটে পশু ক্রয়-বিক্রয়ে অনিয়ম, অতিরিক্ত ইজারার বলি সাধারণ জনগন ব্যাপক অনিয়মের মাধ্যমে এমপিও ভুক্ত হলেন কাজেম আলী স্কুল এন্ড কলেজের ৩ শিক্ষক বিশ্বে শান্তি নিশ্চিত করা এখন আগের চেয়ে অনেক কঠিন :শেখ হাসিনা তৃতীয় ধাপে দেশের ৮৭ উপজেলায় ভোটগ্রহণ চলছে ১ জুলাই থেকে পানির দাম ১০ শতাংশ বাড়ছে ওয়াসা উপজেলা নির্বাচন : পটিয়ায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া কুমিল্লায় অটোরিকশা ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

সংক্রমণে শীর্ষ ২০ দেশের তালিকায় বাংলাদেশ

  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০, ৬.৩২ পিএম
  • ২২১ বার পঠিত

ডেস্ক: বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। গতকাল শুক্রবার ৯০তম দিনে এসে করোনা ভাইরাস সংক্রমিত শীর্ষ ২০ দেশের তালিকায় ঢুকে গেলো বাংলাদেশের নাম। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। এদিকে বাংলাদেশে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৮০০ ছাড়িয়ে গেছে, শনাক্ত রোগীর সংখ্যা পেরিয়ে গেছে ৬০ হাজার। একদিনে আরো ৩০ জনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮১১ জন। গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরো ২ হাজার ৮২৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬০ হাজার ৩৯১ জন। সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন আরো ৬৪৩ জন। সব মিলে এ পর্যন্ত মোট ১২ হাজার ৮০৪ জন সুস্থ হয়ে উঠলেন।

ওয়ার্ল্ডোমিটারে করোনা ভাইরাস সংক্রমিত দেশের তালিকায় এক নম্বরে আছে যুক্তরাষ্ট্র। তবে আমেরিকায় মৃত্যু হার কমেছে। শীর্ষ ২০ দেশের তালিকায় থাকা মেক্সিকোতে নতুন করে ৮১৬ জন, পাকিস্তানে ৬৮ জন ও রাশিয়ায় মারা গেছে ১৪৪ জন। নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা শুক্রবার বলেন, দেশে গত এক দিনে যে ৩০ জন মারা গেছেন, তাদের মধ্যে ১৭ জন পুরুষ, ১৩ জন নারী। এর মধ্যে ১৭ জন হাসপাতালে, ১৩ জন বাড়িতে মারা গেছেন। তাদের ১১ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন সিলেট বিভাগের, ১ জন রাজশাহী বিভাগের, ১ জন রংপুর বিভাগের এবং ২ জন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন। এই ৩০ জনের মধ্যে এক জনের বয়স ছিল ৮০ বছরের বেশি। এছাড়া ২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৬ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৭ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews