1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
সৈয়দপুরে এফওএ স্কুলের ১১ শ' শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা স্বামীর কর্মস্থল ইসলামী ব্যাংকের সামনে অনশনরত স্ত্রীর বিষপান, পুলিশ সদস্যদের ভূমিকায় উদ্বিগ্ন দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন থেকে সরে যাব না, কফিন ধরে শিক্ষার্থীদের শপথ সংস্কার আন্দোলন সাধারণ ছাত্রদের হাতে নেই, এর নেতৃত্বে এখন ছাত্রদল-ছাত্রশিবি : কাদের চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে মহানগর বিএনপির গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে বিজিবি মোতায়েন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাকা বিশ্ববিদ্যালয় আজ পবিত্র আশুরা, কারবালার ‘শোকাবহ এবং হৃদয় বিদারক ঘটনাবহুল দিন চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষে নিহত ৩ শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্কুল-কলেজ-পলিটেকনিক বন্ধ ঘোষণা

সৈয়দপুরে এফওএ স্কুলের ১১ শ’ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩, ১১.২৫ এএম
  • ১১৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধি

সৈয়দপুরে ফ্রেন্ডস অব হিউমেনেটি (এফ ও এইচ) প্রকল্পের অধীনে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে স্কুল ইউনিফরম, ব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার শহরের নিয়ামতপুর সরকার পাড়ায় অবস্হিত এফ ও এইচ স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার।

অনুষ্ঠানে হিউমেনেটি ইন ডিস্ট্রেস (হিড) এর অর্থায়নে এফ ও এইচ প্রকল্পের অধীনে ৬ টি বিদ্যালয়ের প্রায় এগার শ’ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে এক সেট করে নতুন শিক্ষা উপকরণ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম। এসময় শিক্ষার্থী-অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা বিস্তারে সৈয়দপুরে অনন্য ভূমিকা রাখছে এফ ও এইচ পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান। এর অধিকাংশ শিক্ষার্থীই ক্যাম্প শিশু। কিন্তু সুদৃশ্য স্কুল ইউনিফরম পরিহিত এই শিক্ষার্থীদের দেখে বোঝার উপায় নেই তারা সমাজের অনগ্রসর অংশ। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সন্তানদের শিক্ষার জন্য অনুপ্রাণিত করবেন।তা হলেই তারা একদিন মানুষের মত মানুষ হয়ে সুনাগরিক হিসাবে গড়ে উঠবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন সরকার বলেন, অস্বচ্ছল এক হাজার পরিবার বাস করেন সৈয়দপুরের উত্তরা আবাসনে। এর অবস্থানও মূল শহর থেকে অনেক দূরে। তাই সেখানে এফ ও এইচ’র একটি স্কুল প্রতিষ্ঠার জন্য হিড কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান।

হিড ভাইস চেয়ারম্যান এম এ বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংক্রান্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সৈয়দপুরের ২২টি ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন

এফ ও এইচ হাই স্কুলের সহকারি শিক্ষিকা সুইটি আক্তার।

উল্লেখ, ২০১৪ সাল থেকে বেসরকারি উন্নয়ন সংস্হা (এনজিও) হিউম্যান ইন ডিস্ট্রেস (হিড) এর অর্থায়নে ফ্রেন্ডস অব হিউমেনিটি (এফওএইচ) সৈয়দপুরের বিভিন্ন এলাকায় ৫ টি প্রাথমিক ও একটি উচ্চ বিদ্যালয় পরিচালনা করছে। এ সব বিদ্যালয়ের সুবিধাভোগীরা হলো মূলতঃ ক্যাম্প শিশু ও সমাজের অনগ্রসর অংশের শিশু কিশোর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews