1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
কুড়িগ্রামে ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগঃ জেনেও না জানার ভান উপজেলা প্রশাসনের
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতাবিরোধীরা সুযোগ পেলেই ছোবল মারতে চায়: রাষ্ট্রপতি অবশেষে রাজধানিতে  দেখা মিলল  বৃষ্টির যে কারণে যৌনতার প্রতি আগ্রহ কমে যায় টেকনাফ সীমান্তে  ভেসে আসছে মর্টার শেল ও ভারি গোলার বিকট শব্দ,  দেখা যাচ্ছে  আগুনের কুণ্ডলী বৈদেশিক ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে বাড়তি পরিশ্রমের  নির্দেশ প্রধানমন্ত্রীর  সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী লক্ষ্মীপুরে বিনামূল্যে সার বীজ বিতরণ বরুড়ায় বই ও কসমেটিক বিক্রেতাকে হত্যার দায়ে স্ত্রীর মৃত্যুদণ্ড,  স্বামী’র কারাদণ্ড বদলগাছীতে আগুনে ক্ষতিগ্রস্ত কাঠ মিস্ত্রিকে সহায়তা দিলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী দেবীদ্বারে আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

কুড়িগ্রামে ভিজিএফ চাল বিতরণে অনিয়মের অভিযোগঃ জেনেও না জানার ভান উপজেলা প্রশাসনের

  • আপডেট টাইম : শনিবার, ৮ আগস্ট, ২০২০, ৩.৩৮ পিএম
  • ৪১৮ বার পঠিত
কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ি ইউনিয়নে দুঃস্থ্য, হতদরিদ্র ও বন্যার্তদের ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফ’র কার্ড পেলেও চাল পায়নি অনেকে।
এইসব কার্ড নিয়ে মেম্বার চেয়ারম্যানের বাড়ি-বাড়ি এবং পরিষদে ঘুরছেন সুবিধাভোগীরা। যারা পেয়েছেন তাদের ১০কেজির পরিবর্তে দেয়া হয়েছে ৩/৮ কেজি করে চাল।
এতে প্রতিবাদ করায় অনেকেই চেয়াম্যানের হাতে লাঞ্চিত হয়েছেন বলে অভিযাগ উঠেছে।
উপজেলা প্রশাসন বিষয়টি জানলেও ব্যবস্থা নেয়নি এখনো।
শতকরা ৭০ ভাগ দ্ররিদ্র মানুষের জেলা কুড়িগ্রামে করোনায় কাজ হারানোর পর বন্যায় বন্দি প্রায় দু’ মাস।
খাদ্য সংকটে থাকা এসব বানভাসী মানুষের কষ্ট কমাতে প্রতি বছরের  ত্রাণ সহযোগীতা দেন সরকার।
পাশাপাশি ঈদুল আজহায় উপলক্ষে ৪লাখ ২৮ হাজার ৫২৫ জন  দুঃস্থ্য, হতদরিদ্র ও বন্যার্ত মানুষের জন্য জন প্রতি ১০কেজি করে চাল বরাদ্দ দেয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়।
ভিজিএফ’র এই চাল বিতরণে নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ি ইউনিয়ন পরিষদে অনিয়মের অভিযোগ উঠেছে।
ইউনিয়নটিতে ৫হাজার ৫১২জন সুবিধাভোগীর বিপরিতে ৫৫.১২ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়।
গত ২৬ জুলাই বিকেল থেকে বিতরণে চেয়ারম্যানের স্বেচ্ছাচারিতায় কার্ডধারীদের ১০কেজির পরিবর্তে দেয়া হয় ৩ থেকে ৮ করে কেজি চাল।
চাল কম দেয়ার প্রতিবাদ করায় অনেক সুবিধাভোগী চেয়ারম্যান আব্দুল মোতালেবের হাতে হতে হয়েছে লাঞ্চিত। এদিকে কার্ড পেলেও এখনো চাল পাননি অনেকেই।
 এসব কার্ড নিয়ে চালের আশায় এখনো ঘুরছেন জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে।
বেরুবাড়ি ইউপি সদস্য  দেলবর হোসেন সুবিধাভোগীদের অভিযোগের কথা স্বীকার করেন বলেন, কার্ডধারীদের এখনো অনেকে চাল না পাওয়ায় বিষয়টি ইউএনও কে জানিয়েও কোন লাভ হয়নি।
বেরুবাড়ি ইউপি সচিব আব্দুল কুদ্দুস বলেন, পরিষদের বিষয়ে প্রভাব খাটিয়ে একতন্ত্র ভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যন।
বিতরণে অনিয়ম এবং চাল কম দেয়ার কথা অস্বীকার করে  বেরুবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব বলেন, আমাকে ফাসানোর ষড়যন্ত্র করছে একটি মহল।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নূর আহমেদ মাছুম বলেন, ভুক্তভোগীরা অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।ভিজিএফ’র বরাদ্দ ছাড়াও ইউনিয়নটি বন্যায় ৩৯.৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়।

এ চাল বিতরণেও অনিয়ম হয়েছে বলে অভিযোগ উঠেছে।
নাগেশ্বরী উপজেলায়  ৮ শ ৩৭ মেট্রিক টন ভিজিএফ চাল এবং দু’দফা বন্যায় ৯৬ মেট্রিক টন ত্রাণ এবং ৮লাখ ৮০ হাজার জিআর ক্যাশ, এক লাখ ৯৫হাজার টাকার শিশু খাদ্য, এক লাখ ৬০হাজার টাকার গো-খাদ্য এবং ১৭৫০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews