1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
সাতক্ষীরার বাইপাস সড়কের পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

সাতক্ষীরার বাইপাস সড়কের পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ১.০৬ এএম
  • ১৫১ বার পঠিত

সাতক্ষীরার বাইপাস সড়কের পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে

মিহিরুজ্জামান জেলা প্রতিনিধি সাতক্ষীরাঃ সাতক্ষীরার শহরের বাইপাস সড়ক ঘিরে চলছে বিভিন্ন স্থাপনা নির্মাণের মহোৎসব। এই নির্মাণ কাজকে ঘিরে বে-আইনীভাবে সড়কের উপর ইট-বালু রেখেছেন নির্মাণকারীরা। এতে করে সড়কটি সঙ্কুচিত হয়ে পড়ছে এবং চলাচলের প্রতিবন্ধকতা তৈরি হওয়ার সাথে সাথে প্রায় ঘটছে সড়ক দুর্ঘটনা। ফলে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
শনিবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, বাইপাস সড়কের ১২ কিলোমিটার রাস্তার দুই পাশ দিয়ে তৈরি হচ্ছে নতুন নতুন বিভিন্ন পাকা স্থাপনা। এ সকল নির্মাণ কাজে ব্যবহৃত ইট-বালু স্তুপ আকারে দিনের পর দিন রাস্তার উপরে রাখা হয়েছে। এতে একদিকে নষ্ট হচ্ছে কোটি টাকার রাস্তা এবং ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। বাইপাসের সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল মোড় হতে কাশেমপুর জামতলা মোড় পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাস্তার দুই ধারে ১৫ থেকে ১৬ জায়গায় ইট-বালুর স্তুপ দেখা যায়। এছাড়াও রাস্তার ধারে সরকারি জমি দখল করে সেখানে মাটি তুলে ড্রেনেজ ব্যবস্থা বন্ধ করে অবৈধ দখলের পাঁয়তারা করছে কেউ কেউ। এতে করে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা।বাইপাসে চলাচল করে এমন কয়েকজন ট্রাক ড্রাইভার জানান, বৃষ্টির ভিতরে অথবা রাতে গাড়ি চালাতে গিয়ে হঠাৎ রাস্তার উপর জমানো বালি অথবা ইটের স্তুপ বোঝা যায় না দূর থেকে, আর হঠাৎ করে এমন স্তুপ সামনে এসে পড়ায় গাড়ি নিয়ন্ত্রণ রাখা কষ্টকর হয়ে যায়। ইতোপূর্বে এই বাইপাসে এমন বালির স্তুপে বেঁধে দুর্ঘটনা কবলিত হয়ে মৃত্যুর রেকর্ডও আছে। বাইপাসের আশেপাশে বসবাসকারী এলাকাবাসীর ও বাইপাসে চলাচলকারি ব্যক্তিরা ক্ষোভের কথা ব্যক্ত করেন। তারা চান সাতক্ষীরা জেলায় একটি নিরাপদ সড়ক ব্যবস্থা চালু হোক। সড়কে অব্যবস্থাপনার বিষয়টি নিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন মহল।এব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ুন কবির বলেন, সাতক্ষীরা শহর বাইপাস সড়কে যারা অবৈধভাবে ইট-বালু রেখে চলাচলের বিঘ্ন ঘটাচ্ছে তাদের ব্যাপারে আমি খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। দ্রুত সময়রে মধ্যে ভ্রাম্যমাণ আদালত পরচিালনা করা হবে। অবৈধ দখলদার ও জনসাধারণের চলাচলের বিঘ্ন সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews