1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ম্যানেজিং কমিটির নির্বাচন ৭ই মার্চ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪, ১০.৫২ পিএম
  • ৫২ বার পঠিত
  • তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি

আসছে ৭ই মার্চ বৃহস্পতিবার কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ সেশনের ম্যানেজিং কমিটির ম্যানেজিং কমিটির নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে গত ১৮ ফেব্রুয়ারী রবিবার সকাল ১০টা হতে বিকেল ৫টা এবং ১৯ ফেব্রুয়ারী সোমবার সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রয় করা হয় এবং ১৯ ফেব্রুয়ারী সোমবার সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা শেষে বাছাই অন্তে ২০ ফেব্রুয়ারী মঙ্গলবার খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হয় এবং আগামী ২৫ ফেব্রুয়ারী রবিবার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ শেষে ৭ই মার্চ বৃহস্পতিবার সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ। এরমধ্যে দুপুর ১:১৫ মিনিট হতে ১:৪৫ মিনিট পর্যন্ত মধ্যাহ্ন বিরতি।

অফিস সূত্রে জানা যায়- ওই নির্বাচনে ১৫টি পদ। এরমধ্যে একজন সভাপতি, দুইজন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, একজন সহ-সাধারণ সম্পাদক, একজন ট্রেজারার, একজন লাইব্রেরি সেক্রেটারি, একজন তথ্য ও প্রযুক্তি সেক্রেটারি এবং একজন সেক্রেটারি এনরোলমেন্ট অব এডভোকেটস্ ক্লার্কস এন্ড ফার্ণিচার এবং একজন সেক্রেটারি রিক্রিয়েশন, কালচারাল, এফেয়ার্স এন্ড সোশ্যাল ওয়েলফেয়ার এবং পাঁচ জন মেম্বার অব দি ম্যানেজিং কমিটির সদস্য।

আরো জানা যায়- সহ-সভাপতি পদে ২টি এবং সদস্য পদে ৫টি ভোট অবশ্যই প্রদান করতে হবে। কম বা বেশি হলে প্রদত্ত ঐ পদের ভোট বাতিল হইবে। এ ছাড়াও কোন মোবাইল ফোন সঙ্গে নিয়ে ভোট কেন্দ্রে প্রবেশ করতে পারবেননা এবং ব্যালট পেপারের ছবি তোলাতে পারবেননা।

আরও জানা যায়- এ বছর ১৩শ ৬১জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে তাদের সুশ্চিন্তিত মতামত প্রকাশ করবেন। ৩৪ পাতায় প্রকাশিত ১৩শ ৬১ ভোটারের মধ্যে ১৯৬২ সালের ৩০ জুন কুমিল্লা জেলা আইনজীবী সমিতিতে যোগদানকৃত বিজ্ঞ আইনজীবী বদিউল আলম হলেন ১নং ভোটার এবং গেলো বছর ১২ ডিসেম্বর যোগদানকৃত বিজ্ঞ আইনজীবী সুর্বণা কর্মকার হলেন সর্বশেষ ভোটার অর্থাৎ ১৩৬১নং ভোটার।

এদিকে, গত ১৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ম্যানেজিং কমিটি সভায় সিদ্ধান্ত মোতাবেক ২০২৪-২০২৫ সেশনের নির্বাচন পরিচালনা সাব কমিটির আহবায়ক হলেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির দুই দুই বারের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের এবং সদস্য হলেন সহ-সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ এয়াকুব আলী চৌধুরী ও এনরোলমেন্ট সেক্রেটারি এডভোকেট সৈয়দ শাহিদুল আহসান টিপু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews