1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
আনোয়ারায় অসহায় দিনমজুরের বসতভিটা গ্রাস করতে চান দুই বিএনপি নেতা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

আনোয়ারায় অসহায় দিনমজুরের বসতভিটা গ্রাস করতে চান দুই বিএনপি নেতা

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩, ৯.৪৮ পিএম
  • ১৩২ বার পঠিত

আনোয়ারা(চট্টগ্রাম) সংবাদ 

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়ন বিএনপির দুই নেতা কেড়ে নিতে চান একই ইউনিয়নের অসহায় দিনমজুর মো.জকরিয়ার বসতভিটা।

এ বিষয়ে ছৈয়দ হোসেন, এসএম আবুল কাশেম ছোটন ও মোস্তাক আহমেদ নামের তিন বিএনপি নেতাকে আসামী করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন দিনমজুর মো. জকরিয়া।

 

অভিযোগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বটতলী ইউনিয়নের পশ্চিম বরৈয়া গ্রামের বাসিন্দা হতদরিদ্র মো.জকরিয়া একই গ্রামের মৃত ইউনুচ মিয়ার একমাত্র পুত্র।

জকরিয়ার কোন ভাই নেই, নুরজাহান এবং নুরনাহার নামে তাঁর দুজন সৎবোন রয়েছে।

বড় বোন নুরজাহানের সাথে দির্ঘদিন ধরে জকরিয়ার সম্পর্ক তেমন ভাল যাচ্ছিলনা।

 

সৎ ভাই বোনের সেই বৈরি সম্পর্কের সুযোগ কাজে লাগান বটতলী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ছৈয়দ হোসেন এবং ইউনিয়ন ছাত্রদলের সাবেক নেতা এসএম আবুল কাশেম ছোটনের নেতৃত্বে গড়ে উঠা ভূমি দখলবাজদের সিন্ডিকেট।

তাঁরা সৎবোন নুরজাহানকে ফুসলিয়ে,লোভ দেখিয়ে কথিত আমমোক্তার নামা দলিল সৃজন করে পৈত্রিক সম্পত্তিতে প্রাপ্ত হিস্যা মতে ৬টি দাগে মোট ৪গন্ডা জমি লিখে নেন, যাতে রয়েছে জকরিয়ার বসতঘর এবং কবরস্থানের অংশও।

 

কথিত আমমোক্তার নামা মূলে ৬ দাগে ৪গন্ডা সম্পত্তির দাবিদার হয়ে দিনমজুর জকরিয়ার দখলে থাকা অপেক্ষাকৃত মূল্যবান দুটি দাগের প্রায় ৬গন্ডা জমিতে গত কয়েকদিন পূর্বে গায়ের জোরে খুটি গেড়ে দেন ছৈয়দ-ছোটন সিন্ডিকেট।

এখন দিনমজুর জকরিয়াকে চাপ দিচ্ছেন তাঁর বসতভিটায় সৎবোনের প্রাপ্য অংশটুকু ছেড়ে দিতে, অন্যথায় সিন্ডিকেটের দলবল নিয়ে বসতগৃহ আগুনে জ্বালিয়ে দেয়াসহ নানারকম হুমকি ধমকি অব্যাহত রেখেছেন।

 

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, ছৈয়দ ও ছোটন সরকারবিরোধী রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত। তথাপিও বটতলী এলাকার পদ পদবী বিহীন প্রভাবশালী দুই আওয়ামীলীগ নেতার মদদে বেশ দাপটের সাথে করে যাচ্ছেন ভূমি দখলের রমরমা বানিজ্য। তাদের রয়েছে শক্তিশালী সিন্ডিকেট।

ওই সিন্ডিকেটের কোননা কোন এক সদস্যের নামে যে কোন উপায়ে কথিত দলিল সৃজন করে এলাকার অসহায় মানুষের সহায় সম্পত্তি দখল করাই তাদের কাজ।

 

এ প্রসঙ্গে জানতে চাইলে আনোয়ারা থানা পুলিশের পরিদর্শক(তদন্ত) আতাউল ইসলাম বলেন, পশ্চিম বৈরয়া গ্রামের মো.জকরিয়ার দায়ের করা অভিযোগটি হাতে পেয়েছি, ঘটনাস্থল পরিদর্শন করেছি, উভয় পক্ষকে এ সংক্রান্ত যাবতীয় কাগজপত্র জমা দিতে বলা হয়েছে, তা দেখে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।

 

অভিযোগকারী মো.জকরিয়া জানান, আমি একজন হতদরিদ্র অসহায় মানুষ, অভাবের সংসারে আমার স্ত্রী সন্তানসহ আমার মানসিক প্রতিবন্ধি এক বড় বোনকেও সাথে নিয়ে গতরে খেটে অতিকষ্টে দিনাতিপাত করছি।

আমার আরেক বড়বোন(সৎবোন)’র সাথে অভাবের কারণে সম্পর্ক খারাপ যাচ্ছিল, সেই সুযোগ কাজে লাগিয়ে এলাকায় ভূমিদস্যু হিসেবে পরিচিত ছৈয়দ, ছোটন ও মোস্তাকের নেতৃত্বে গড়ে উঠা দখলবাজ সিন্ডিকেট আমার বোনকে ফুসলিয়ে কথিত আমমোক্তার নামা দলিল সৃজন করে আমার বসতভিটা পর্যন্ত দখল করতে চায়, তারা প্রতিনিয়ত আমাকে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে, আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

এই সিন্ডিকেটের কবল থেকে মুক্তি পেতে স্থানীয় প্রশাসন এবং সচেতন মহলের সহযোগিতাও কামনা করেন তিনি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews