1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
ঘটনার অল্পসময়ের মধ্যে শিশু বাপ্পি হত্যার মামলার রায়, সৎপিতার মৃত্যুদণ্ড
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
*ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন

ঘটনার অল্পসময়ের মধ্যে শিশু বাপ্পি হত্যার মামলার রায়, সৎপিতার মৃত্যুদণ্ড

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪, ১.৩৪ পিএম
  • ৫৭ বার পঠিত
  • তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি

 

কুমিল্লা শিশু আরাফাত হোসেন বাপ্পী (৭) কে পূর্ব পরিকল্পিতভাবে আক্রোশের জের ধরে গলায় রশ্মি দিয়ে শ্বাসরোধ করে হত্যার দায়ে সৎপিতা মোঃ সেলিম প্রঃ রুবেলকে মৃত্যুদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত।

 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) সকাল ১১টায় কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানাধীন দনাজোর গ্রামের মোঃ জলিল হকের ছেলে মোঃ সেলিম প্রঃ রুবেল (২৫)।

মামলার বিবরণে জানাযায়- ২০২২ সালের ১৫ এপ্রিল সকাল ৯টার সময় আসামি মোঃ সেলিম প্রঃ রুবেল সুকৌশলে ভিকটিমকে অপহরণ করিলে অনেক খোজাখুজি করে না পেয়ে আসামির কথামত সিএনজি যোগে কবিরাজ এর বাড়ী গিয়েও কোন সন্ধান না পেয়ে আসামিকে চাপাচাপি করলে লাশ সদর দক্ষিণ মডেল থানাধীন গলিয়ারা দক্ষিণ ইউপি দনাজোর হাতরে (বিল) স্থিত কচুরি পানাযুক্ত ডোবার ভেতর আছে মর্মে জানায় এবং তাঁর দেখানোমতে ডোবা থেকে লাশ উঠাইয়া বাড়ীতে আনিয়া থানাপুলিশকে খরব দেয়। এ ব্যাপারে ২০২২ সালের ১৮ এপ্রিল নিহতের মামা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাধীন ভাটপাড়া তারাপুর গ্রামের মোঃ জালাল মিয়ার ছেলে মোঃ আল-আমিন বাদী হয়ে একই উপজেলার দনাজোর গ্রামের মোঃ জলিল হকের ছেলে মোঃ সেলিম প্রকাশ রুবেল (২৫) বিরুদ্ধে দণ্ড বিধির ৩০২/২০১ ধারার বিধানমতে সংশ্লিষ্ট থানায় একটি হত্যা মামলা রুজু করিলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহীনুর ইসলাম মামলায় উল্লেখিত ঘটনার তদন্তপূর্বক আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০২২ সালের ৩০ অক্টোবর বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তৎপর মামলাটি বিচারে আসিলে ২০২৩ সালের ৩১ অক্টোবর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনক্রমে রাষ্ট্রপক্ষে মানীত ২১জন সাক্ষীর মধ্যে বাদীসহ গুরুত্বপূর্ণ ০৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানি অন্তে আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনাক্রমে আসামি মোঃ সেলিম প্রঃ রুবেল এর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি মোঃ সেলিম প্রঃ রুবেলকে দণ্ড বিধির ৩০২/২০১ ধারায় দোষী সাবস্থ্য করে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থ দণ্ড প্রদান করেন আদালত। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত আসামি আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে এপিপি এডভোকেট মোহাম্মদ সেলিম মিয়া বলেন, ফরিয়াদি ও রাষ্ট্র পক্ষ আমরা আশা করছি উচ্চ আদালত এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন। এরফলে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে মনে করি।

 

 

 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews