1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
চান্দিনা উপজেলা ভূমি অফিস দালালদের অধিনে হয় পরিচালনা!
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
*ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন

চান্দিনা উপজেলা ভূমি অফিস দালালদের অধিনে হয় পরিচালনা!

  • আপডেট টাইম : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩, ৩.১৯ পিএম
  • ৬৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পর্ব : ১

চান্দিনা উপজেলা ভূমি অফিস কর্মকর্তারা পরিচালনা করেন দালালদের কথামতোন! এমন সংবাদের ভিক্তিতে গত ১ নভেম্বর তারিখে ঘটনার স্থলে গিয়ে দেখা যায় চান্দিনা উপজেলার ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা খাবার খেতে চলে যায়। অফিসে পিয়ন ছিলেন তখন প্রায় এক-একর জমির দাগ নাম্বারের ভুল সংশোধন করতে পিয়নের কাছে জানতে সে বলেদেন ভিতরে ফাইল আছেন তখন সেই দালাল ভিতর থেকে সেই ফাইল বইটি নিয়ে আসেন প্রতিবেদক দেখে হতবাক যে সে কি ভাবে জানেন ঐ ফাইল কোনটি এবং কোথায়! ঠিক ঐ ফাইল বইটি নিয়ে আসেন এবং সেই দালাল নিজ হাতে ফাইল বই খুলে নিজের হাতেই কলম দিয়ে সংশোধন করে পিয়নের কাছে দিয়ে কিছু টাকা দেয়, ঠিক সেই সময় আরেক জন আসেন তার জমির এক জামেলা নিয়ে তখন ঐ দালাল পিয়ন মহোদয়কে বলে দেন ভাইয়ের এটা ঠিক করেদেন ভাই কিছু চা নাস্তার টাকা দিয়ে যাবে, উক্ত অফিসে চা নাস্তার টাকার বিনিময়ে নথিপত্র এধিক সেধিক করা হয় তা আর বুঝার বাকি নেই!

 

কিছু সময় পর চান্দিনা উপজেলারা ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মো: সোলায়মান আহম্মেদ আসেলে দালালের ছবি দিয়ে বিষয়টি জানতে চাইলে সে প্রতিবেদককে ৪ ঘন্টা বসিয়ে রাখেন সেই প্রতিবেদককে বুঝাতে চেয়েছেন যে সে অনেক সৎ কোন টাকার বিনিময়ে কোন কাজ করেন না তবে দালাল যাকে টাকার বিনিময়ে নথি ঠিক করে দেওয়ার কথা বলে ছিলেন সেই জমির মালিককে উপ- সহকারী কর্মকর্তা মো: সোলায়মান আহম্মেদ আদালত মামলা করতে বলে আইনি জটিলতায় ফেলে দেন প্রতিবেদককে দেখে!

 

এছাড়াও অনেককেই আইনি জটিলতায় ফেলতে দেখা যায় যেই অফিসে চা নাস্তার টাকার বিনিময়ে নথিপত্র ঠিক করা হয় সেই অফিসে অনেককে আইনি জটিলতায় ফেলেন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো: সোলায়মান আহম্মেদ! পিয়নকে দিয়ে দালালকে ডেকে দালালকে বলেন আপনাকে কে আসতে বলেছে আপনাকে না নিষেধ করা হয়েছে এখানে আসবেন না কেন আসছেন আর এখানে থেকে ফাইল কেন নিয়েছেন (এই কথায় বুঝা যায় যে এই অফিসে দালাল চত্রুরা অনেক আগে থেকে সক্রিয়)! প্রায় চার ঘন্টা ধরে প্রতিবেদককে অর্থ দিয়ে সংবাদ প্রকাশ না করতে ধামাচাপা দেওয়ার জন্যে প্রেসার করেন প্রতিবেদক বিষয়টি হতবাক যে বিচার করবে সেই কিনা প্রতিবেদককে ঘুষ দিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন!

 

এক পর্যায়ে প্রতিবেদককে অফিস থেকে মেইন রোডে নিয়ে টাকা দিয়ে মেনেস করার চেষ্টা করেন উপ-সহকারী কর্মকর্তা মো: সোলায়মান আহম্মেদ, অফিস পিয়ন ও দালাল। তবে দালাল জানান যে উপ-সহকারী কর্মকর্তা মো: সোলায়মান আহম্মেদ মক্কার ঈমাম হয়ে গেলেন এইসব এর ভাগ তো উনি নিজেও পায় সাংবাদিক দেখে উনি একেবারে মক্কার ঈমাম সাহেব হয়ে গেছেন বলে অভিযোগ করেন, প্রমাণ সংরক্ষিত। জমির বিভিন্ন জামেলার হয়রানির মধ্যে পরে আছেন চান্দিনা উপজেলা ইউনিয়ন বাসীরা। উক্ত বিষয় যথাযথভাবে সঠিক সময় সঠিক পদক্ষেপ না নিলে ভবিষ্যতে চান্দিনা বাসীরা জমি জামার বিভিন্ন ঝামেলা ভয়ানক হয়ে দাঁড়ানোর আসংখ্যা রয়েছে।

 

উপ-কর্মকর্তা না থাকায় উপ-সহকারী কর্মকর্তা মো: সোলায়মান আহম্মেদ, পিয়ন ও দালালেরা অপকর্মে লিপ্ত হয়ে আছেন। যদিও আগে যে উপ-কর্মকর্তা ছিলেন তার বিরুদ্ধে অসংখ্য নথিপত্রে জামেলা সৃষ্টি করা ও অনেক অনিয়ম এর অভিযোগ করেন উপ-সহকারী কর্মকর্তা মো: সোলায়মান আহম্মেদ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews