1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
পশ্চিমাঞ্চল রেলে অবৈধ পন্থায় নিয়োগ স্থগিত হলেও কার্যকরী ব্যবস্থা নেই
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

পশ্চিমাঞ্চল রেলে অবৈধ পন্থায় নিয়োগ স্থগিত হলেও কার্যকরী ব্যবস্থা নেই

  • আপডেট টাইম : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১০.৩৬ পিএম
  • ১৯৭ বার পঠিত
রাজশাহী প্রতিনিধিঃ-
পশ্চিমাঞ্চল রেলে মামলায় রায় জাল করে  ১৯ জনকে পোর্টার পদে নিয়োগ দেওয়া হয়েছিল। সংবাদ প্রকাশের পর সেই নিয়োগ স্থগিত করেছে পশ্চিমাঞ্চল কতৃপক্ষ। গত বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর এক আদেশে উক্ত নিয়োগ স্থগিত করা হয়।
এই নিয়োগ ঘুষ বানিজ্যের ঘটনায় কোন তদন্ত দেওয়া হয়নি।
এ দিকে নানা অনিয়ম আর ঘুষ বানিজ্যের মাস্টার মাইন্ডার এস ডাব্লু অফিসের বড় বাবু সৈকত আহম্মেদ এখনো আছে বহালতবিয়তে। অস্থায়ী নিয়োগে স্কুলের পিয়ন পদে ৪ জনের নিয়োগ নিয়ে কোন ব্যবস্থা হয়নি এস ডাব্লু এস এম আক্তার, সৈকত আহম্মেদ ও সিপিও আমিনুল ইসলামের।
অনুসন্ধানে জানা গেছে ২০০৯ সালে মৃত কোটায় চাকুরীতে ঢোকেন সৈকত আহম্মেদ। চাকুরী জীবনের এই অল্প সময়ে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। ১০০ উপর আত্মীয় স্বজন এলাকাবাসীকে চাকুরী নিয়ে দিয়েছেন মোটা অংকের ঘুষ বানিজ্যের মাধ্যমে। রুপপুর পারমাণবিক কেন্দ্রের সামনে করেছেন ৩ কোটি টাকা মূল্যের বাড়ি। পাকশি এমপি মাঠে কিনেছেন ৫ থেকে ৭ বিঘা জমি। এদিকে শ্বশুর বাড়ি ভেড়ামারায় বৌ ছেলের নামে কিনেছেন প্রায় ৬ বিঘার মত জমি। তার কর্মস্থল রাজশাহী নগরী শিরোইল কলোনীর ৪ নং গলিতে কিনেছেন ৪ কাঠা মাটি। প্রশ্ন থেকে যায়, এত অল্প সময় চাকুরী জীবনে তিনি এত সম্পদ করলেন কি ভাবে। যতদুর অনুসন্ধানে জানা গেছে তার পিতার আর্থিক অবস্থা ভাল ছিল না। সকল সম্পত্তি তিনি স্ত্রী সন্তান আত্মীয় স্বজনের নামে বেনামে করে রেখেছেন।
অনুসন্ধানে আরও জানা গেছে দীর্ঘদিন যাবৎ পশ্চিমাঞ্চল রেলে নিয়োগ সিন্ডিকেট করে আসছে এস ডাব্লু, এস এম আকতার, বড় বাবু সৈকত আহম্মেদ,  সিপিও অফিসে আইনুল, সহ একটি বড় চক্র।
উক্ত বিষয়ে কথা বলতে এস ডাব্লু কে ফোন দিয়ে ভাই সম্বোধন করায় তিনি ক্ষেপে যান। তিনি বলেন, আমাকে আপনি ভাই বললেন কেন? আমি একজন অফিসার আমাকে স্যার বলতে হবে। তিনি আরও বলেন, আমার ছেলেও সাংবাদিক, রাজশাহীর বড় বড় সাংবাদিক আমার বন্ধু। বাড়াবাড়ি না করাও হুশিয়ারি দেন।
উল্লেখ্য যে, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন কর্মকর্তাদের স্যার বা ম্যাডাম বলে সম্বোধন করতে হবে, এমন কোনো নীতি নেই।’
পশ্চিম রেলওয়ে সিপিও আমিনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে, তিনি ফোন রিসিভ করেননি।
কথা বললে এস ডাব্লু অফিসের বড় বাবু সৈকত আহম্মেদ বলেন, আমি কোন নিয়োগ বানিজ্য করিনি। পোর্টার পদের নিয়োগ স্থগিত করা হয়েছে। আমার রুপপুরে বাড়ি আছে এটা সঠিক, রাজশাহীতে দুই কাঠা জায়গা কিনেছি দুই ভাই মিলে। পাকশি ও ভেরামারায় কোন জায়গা আমার নামে নাই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews