1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২১ অক্টোবর
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২১ অক্টোবর

  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ২.২৮ এএম
  • ১৫৩ বার পঠিত

বিজন কান্তি রায় | বৃহস্পতিবার, ১৪ অক্টোবর ২০২১ | প্রিন্ট

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২১ অক্টোবর
করোনার মহামারির দীর্ঘ ১৮ মাস পর অবশেষে আগামী ২১ অক্টোবর থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শুরু হচ্ছে সশরীরে ক্লাস কার্যক্রম।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহাসিন উদ্দীন এবং সাবেক প্রক্টর ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ড. সুব্রত কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন। তবে শিক্ষার্থীদের বরণের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।
এর আগে গত ৪ অক্টোবর থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে ক্যাম্পাস। হলগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে নেওয়া হয়েছে বাড়তি ব্যবস্থা। সার্বিক দিক সশরীরে তদারকি করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

ইতোমধ্যে আবাসিক হলগুলোতে সব মিলিয়ে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী উঠেছেন। এখনও পর্যন্ত করোনায় সংক্রমণের কোনো খবর পাওয়া যায়নি।
শিক্ষার্থীদের ভ্যাকসিন সংক্রান্ত নীতিমালার প্রসঙ্গে রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহাসিন উদ্দিন বলেন, ‘হলে ওঠার ক্ষেত্রে শিক্ষার্থীদের অবশ্যই ভ্যাকসিন গ্রহণ করতে হবে। তবে, ক্লাস কার্যক্রমে ভ্যাকসিন গ্রহণ সংক্রান্ত কোনো সিদ্ধান্ত এখনো পর্যন্ত গ্রহণ করা হয়নি।’
এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, সশরীরে ক্লাস কার্যক্রম কীভাবে চালানো হবে সেটি প্রতিটি বিভাগ ঠিক করে নেবেন। তবে এ বিষয়ে অফিশিয়াল নির্দেশনা এখনও বিভাগগুলোতে দেওয়া হয়নি।
প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ দেখা দিলে গত ২০২০ এর ১৮ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও সশরীরে শিক্ষা কার্যক্রম। সংক্রমণ কিছুটা কমে আসায় ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হতে শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews