1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
রংপুর রিপোর্টার্স ক্লাব নিয়ে বিলুপ্ত কমিটির অপপ্রচার ও মিথ্যাচারে  বিভ্রান্ত না হওয়ার আহবান
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

রংপুর রিপোর্টার্স ক্লাব নিয়ে বিলুপ্ত কমিটির অপপ্রচার ও মিথ্যাচারে  বিভ্রান্ত না হওয়ার আহবান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৩.১৫ এএম
  • ১৫৩ বার পঠিত

রেখা মনি নিজস্ব প্রতিবেদকঃ

রংপুর রিপোর্টার্স ক্লাব নিয়ে বিলুপ্ত কমিটির অপপ্রচার ও মিথ্যাচারে  বিভ্রান্ত না হওয়ার আহবান

প্রেস বিজ্ঞপ্তি

আহবায়ক কমিটির সাথে সাধারণ সদস্যদের মতবিনিময় সভা।

১৬ অক্টোবর ২০২১ শনিবার বিকেলে রংপুর রিপোর্টার্স ক্লাবের আহবায়ক কমিটির সাথে সাধারণ সদস্যদের এক মতিবিনিময় সভা অনুুিষ্ঠত হয়। এতে সভাপতিত্ব করেন আহবায়ক নজরুল ইসলাম রাজু। সভায় বিলুপ্ত কমিটি কর্তৃক অগঠনতান্ত্রিক সাধারণ সভা ও কথিত কমিটি গঠন এবং পরবর্তীতে ক্লাবের আহবায়ক ও সদস্য সচিবসহ অন্যান্য সদস্যদের ওপর হামলা ও মিথ্যা মামলা দায়ের, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গনমাধ্যমে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যাচার, বিদ্বেষমূলক বক্তব্য প্রচার ও প্রকাশ করে বিভ্রান্তি ছড়িয়ে মানহানি এবং ক্লাবের  ভাবমূর্তি ক্ষুন্ন করায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে ক্লাবের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে বিলুপ্ত কমিটির  অগঠনতান্ত্রিকভাবে ক্ষমতায় থাকার অপচেস্টার প্রতিবাদ এবং তাদের বিভ্রান্তিমূলক অপপ্রচার ও মিথ্যাচারে বিভ্রান্ত না হওয়ার জন্য রংপুরসহ দেশের সাংবাদিক সমাজ, সুশীল সমাজ, রাজনৈতিক, সামাজিক, পেশাজীবি সংগঠন এবং প্রশাসনসহ সর্বমহলের জ্ঞাতার্থে সুস্পস্ট বক্তব্য উপস্থাপনের সিদ্ধান্ত গৃহিত হয়।

সভার সর্বসম্মত সিদ্ধান্তে বলা হয়, মেয়াদ উর্ত্তীন হওয়ার পরেও ২০১৯-২১ কমিটি সাধারণ সভা না দেয়ার কারণে গঠনতন্ত্রের ১১ অনুচ্ছেদ এর ‘ঘ’ ধারা অনুযায়ী গত ২৩ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ক্লাব রংপুরের সাধারণ সভার সর্বসম্মত সিদ্ধান্তে  গঠনতন্ত্রবিরোধী কর্মকান্ড এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে গঠনতন্ত্রের ১৬ অনুচ্ছেদের ‘ক’ ধারা অনুযায়ী ২০১৯-২১ কমিটিকে বিলুপ্ত ঘোষনা করা হয় এবং গঠনতন্ত্রের ১৩ ধারা অনুযায়ী সাবেক সিনিয়র সহ-সভাপতি, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন, বিজেনেস স্ট্যান্ডার্ড, সিএনআই এর রংপুর ব্যুরো প্রধান নজরুল ইসলাম রাজুকে আহবায়ক এবং দৈনিক নতুন স্বপ্নের সম্পাদক আঃ আজিজ চৌধুরী সাঈদকে সদস্য সচিব করে ৫ সদস্যের নির্বাচনকালীন আহবায়ক কমিটি গঠন করা হয়।

সভার সিদ্ধান্তে বলা হয়, ওই আহবায়ক কমিটি প্রথম সভা ক্লাব প্রাঙ্গনে ২৪ সেপ্টেম্বর ২০২১ বেলা সাড়ে ৩ টায় আহবান করে। কিন্তু একই তারিখে বিলুপ্ত কমিটি (২০১৯-২১) গঠনতন্ত্রপরিপন্থীভাবে একই স্থানে সাধারণ সভা আহবান করে।

রংপুর রিপোর্টার্স ক্লাবের গঠনতন্ত্রে সাধারণ পরিষদ ও কার্যকরি পরিষদ গঠন সংক্রান্ত ৮ নং অনুচ্ছেদের ‘ঘ’ ধারায় বলা হয়েছে, কার্যকরী পরিষদের মেয়াদ শেষ হওয়ার কমপক্ষে ৭ দিন পূর্বে সাধারণ সভা আহবানের মধ্য দিয়ে পরবর্তী মেয়াদের জন্য কার্যকরী পরিষদ গঠন করতে হবে। কিন্তু সেটি মান্য করা হয় নি।

কারণ দুই বছর মেয়াদী ২০১৯-২১ কমিটির নির্বাচন হয় ২১-০৯-২০১৯ইং তারিখে। নির্বাচতি কমিটি দায়িত্বগ্রহন করে ২৯-০৯-২০১৯ ইং তারিখে। নির্বাচন অনুষ্ঠান এবং দায়িত্বগ্রহনের তারিখের কোনটিরই ৭ দিন আগে ওই সাধারণ সভা আহবান করা হয় নি।

বরং ওই কমিটি ২৪ সেপ্টেম্বর ২০২১ তারিখে গঠনতন্ত্র পরিপন্থীভাবে সাধারণ সভা আহবান করে। এতে আইনশৃঙখলা পরিস্থিতির অবনতির আংশকায় আহবায়ক কমিটি বিষয়টি রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানায় লিখিতভাবে অবগত করেন।

সভার সিদ্ধান্তে বলা হয়, এরই মধ্যে আহবায়ক কমিটি নির্দিষ্ট  তারিখে ও সময়ে সভা করার জন্য ক্লাব প্রাঙ্গনে উপস্থিত হলে সেখানে বিলুপ্ত কমিটির নেতৃবৃন্দ, কিছু সদস্য এবং প্রায় শতাধিক বহিরাগত ব্যক্তি আহবায়ক কমিটির নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যদের ক্লাব প্রাঙ্গনে ঢুকতে বাঁধা দেয় এবং অতর্কিতভাবে হামলা করে।

এক পর্যায়ে তারা পূর্ব পরিকল্পিতভাবে নিজেদের মধ্যে মারপিট এবং ভাংচুরে লিপ্ত হয়। এ ঘটনায় আহবায়ক কমিটির নেতৃবৃন্দসহ বেশ কিছু সদস্য আহত হন।

এসময় সেখানে মহানগর গোয়েন্দা সংস্থার একাধিক সদস্য ছাড়াও আইনশৃঙখলা বাহিনীর সদস্য এবং স্থানীয় ব্যক্তিবর্গ, ব্যবসায়ি, সুধি সমাজের সদস্যরা উপস্থিত ছিলেন।

হামলার ঘটনায় আহবায়ক কমিটির সদস্য সচিব আঃ  আজিজ চৌধুরী সাঈদ তাৎক্ষণিকভাবে আরপিএমপি কোতয়ালী থানায় একটি এজাহার দায়ের করেন।

কিন্তু সেটি অজ্ঞাতকারণে পাঁচদিন বিলম্বে ২৯-০৯-২১ তারিখে মামলা হিসেবে রেকর্ড হয় ( মামলা নং ৮২)। ওই ঘটনায় একই তারিখে একই থানায় ১৫ মিনিটের ব্যবধানে রিপোর্টার্স ক্লাবের আহবায়ক কমিটির আহবায়ক ও সদস্য সচিবসহ ৫ জন  ক্লাব সদস্যের নামে একটি মিথ্যা মামলা রেকর্ড করা হয় ( নং ৮৩)। ওই মামলার বাদি ক্লাবের বিলুপ্ত কমিটির একজন  মহিলা সদস্য। মামলার আরজিতে উদ্দেশ্যপুর্নভাবে নির্লজ্জ, কুরুচিপূর্ন, সর্বৈব মিথ্যা, বানোয়াট, ভিত্বিহীন, মানহানিকর বক্তব্য উপস্থাপন করে মুল ঘটনাটিকে পাশ কাটিয়ে হয়রানীর নিমিত্বে নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারাসহ অন্যান্য ধারার অভিযোগ আনেন। যাহা আহত সত্য নহে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews