1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
শরতেও হাঁসফাঁস, ‘আগুন ছড়াচ্ছে’ সূর্য
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

শরতেও হাঁসফাঁস, ‘আগুন ছড়াচ্ছে’ সূর্য

  • আপডেট টাইম : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১, ২.৪০ এএম
  • ১৬৩ বার পঠিত

ওয়াকিল আহমেদ নিজস্ব প্রতিবেদক  | শনিবার, ১৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট

চলছে শরৎকাল, তবুও ভ্যাপসা গরমে অতিষ্ঠ জনজীবন। গতকাল শুক্রবার সন্ধ্যার পর দেশের কোথাও কোথাও বৃষ্টি হওয়ায় তাপমাত্রা কিছুটা কমেছিল। তবে আজ সকাল থেকেই আবার ‘আগুন ছড়াচ্ছে’ সূর্য।

আবহাওয়া অফিস বলছে, সাগরে সৃষ্ট লঘুচাপের কারণে বাতাসেও বেড়েছে জ্বলীয় বাষ্পের পরিমাণ। আর এ কারণে গরমের অনুভূতিও বেশি হচ্ছে। আরও দু’দিন এমন গরম পড়তে পারে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, ক্ষণিকের বৃষ্টিতে তাপমাত্রা গতকালের তুলনায় আজ কিছুটা কম। যদিও গরমের ভ্যাপসা ভাবটা আগের মতোই আছে। ১৮ অক্টোবর থেকে ২০ অক্টোবর বৃষ্টি হতে পারে। এরপর থেকে আস্তে আস্তে তাপমাত্রা আগের তুলনায় অনেক কমে আসবে।

আজ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, চাঁদপুর, পাবনা, বগুড়া, সিরাজগঞ্জ, দিনাজপুর, পঞ্চগড়, যশোর, খুলনা, বরিশাল ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, সাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি এখন ভারতের উড়িষ্যা উপকূলে অবস্থান করছে। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। দেশের অন্য এলাকায় কম সক্রিয়। এটি উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় আছে। এর প্রভাবে সিলেট‌, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বগুড়ায় ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ৩৭ দশমিক ৪, ময়মনসিংহে আজ ৩৬ দশমিক ৫, চট্টগ্রামে ৩৫ দশমিক ৬, সিলেটে ৩৬ দশমিক ৪, রাজশাহীতে ৩৫ দশমিক ৭, রংপুরে ৩৪ দশমিক ৩, খুলনায় ৩৬ দশমিক ৫, এবং বরিশালে ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews