1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
সুতার মূল্য বৃদ্ধিতে টেক্সটাইল বন্ধ হওয়ার উপক্রম
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

সুতার মূল্য বৃদ্ধিতে টেক্সটাইল বন্ধ হওয়ার উপক্রম

  • আপডেট টাইম : শনিবার, ৯ অক্টোবর, ২০২১, ১০.৪৬ পিএম
  • ১৬১ বার পঠিত

মজিবুর রহমান নরসিংদী,

সুতার মূল্য বৃদ্ধিতে টেক্সটাইল বন্ধ হওয়ার উপক্রম
সুতার মূল্য বৃদ্ধির কারণে কাপড়ের জন্য বিখ্যাত নরসিংদী সদর উপজেলা ও প্রাচ্যের ম্যানচেস্টার বলে ক্ষেত মাধবদীসহ ছড়িয়ে ছিটিয়ে থাকা জেলার শত শত কাপড় উৎপাদনের টেক্সটাইল বন্ধ হওয়ার উপক্রম।

এরই মধ্যে অনেক মিল মালিকরা ফেক্টরি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছেন। কাপড় উৎপাদন করতে গিয়ে বিদ্যুৎ বিল, শ্রমিকদের মজুরি আরো অন্যান্য খরচ দিয়ে লাভ থাকতেছে না মিল মালিকদের। লোকসান দিতে দিতে দেউলিয়া হয়ে যাচ্ছেন অনেক মিল মালিকরা।

এর কারণ জানতে চাওয়া হলে মিল মালিকরা বলেন, সুতার দাম দিনদিন বৃদ্ধি পেলেও বাড়ছে না কাপড়ের দাম। প্রতি গজে দুই থেকে তিন টাকা করে লোকসান দিয়ে বিক্রি করতে হচ্ছে উৎপাদিত কাপড়।

সুতার দাম অনুযায়ী কাপড়ের দাম পাচ্ছেন না মিল মালিকগণ।

নরসিংদী সদর উপজেলার সাটির পাড়া, চৌয়ালা, মাধবদী থানার নুরালাপুর, বিবিরকান্দী, শিমুলেরকান্দি, দরীকান্দি, ছোট রামচন্দ্রী, আলগী, পাইকারচর, বালুসাইর, আটপাইকা, কোতোয়ালিরচ, কাশিপুরসহ এসব এলাকার বেশির ভাগ কারাখানাই এখন বন্ধ হয়ে গেছে। আবার অনেক কারখানা প্রায় বন্ধ হওয়ার পথে। এতে করে দিন দিন বেকার হয়ে পরছে কারখানার শতশত শ্রমিক কর্মচারী।

এ বিষয় নিয়ে মাধবদী থানার ছোট রামচন্দ্রীর কাপড়ের কারখানার মালিক জামাল উদ্দীন, মজিবর সহ আরো কয়েকজন মিল মালিকের সঙ্গে কথা বলে জানা যায়, সুতার দাম দিন দিন বৃদ্ধি করা হলেও বাড়ছে না কাপড়ের দাম। প্রতি গজে দুই টাকা থেকে তিন টাকা করে লোকসানে বিক্রি করতে হচ্ছে উৎপাদিত কাপড়।

তারা আরো বলেন, সুতার দাম অনুযায়ী কাপড়ের দাম পাচ্ছি না। সেই জন্য কারখানা বন্ধ করতে বাধ্য হচ্ছি। লোকসান দিয়ে আর কত চালাবো কারখানা। আমাদের পুঁজিই শেষ হয়ে গেছে। প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন, তিনি যেন আমাদের এই ব্যবসায়ীদের দিকে একটু নজর দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দিকে একটু নজর দিলে ব্যবসায়ীরা আবার ঘুরে দাঁড়াতে পারবো। নতুবা রফতানিতেও পড়তে পারে এর প্রভাব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews