1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
সুযোগ থাকার পরও আমৃত্যু সততাকে লালন করে গেছেন সৈয়দ আশরাফুল ইসলাম
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

সুযোগ থাকার পরও আমৃত্যু সততাকে লালন করে গেছেন সৈয়দ আশরাফুল ইসলাম

  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২, ৯.১৪ পিএম
  • ২৫৪ বার পঠিত

শামীম সরকার নিজস্ব প্রতিবেদকঃ
সততা আর শিষ্টতার অনিবার্য আইকন ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম। তাঁর নিবিড় সান্নিধ্য পেয়েছিলেন কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি বাদল রহমান। প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে কাটানো অবিস্মরণীয় সব স্মৃতি এখনো তাকে আলোড়িত করে।
সেই সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে বাদল রহমান বলেন, ছোট্ট শিশুর মতো কোমল মন ছিল সৈয়দ আশরাফুল ইসলামের। অফুরান প্রাণশক্তি ছিল তাঁর। টানা পরিশ্রমেও তাঁকে কখনো ক্লান্ত হতে দেখিনি।
ওয়ান-ইলেভেনের সময় সৈয়দ আশরাফুল ইসলামের বিচক্ষণতা দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। সংকটময় সে সময়ে আওয়ামী লীগের রাজনৈতিক উত্তরণে শক্তভাবে হাল ধরেছিলেন তিনি। কোন হুমকি-প্রলোভন তাঁকে তাঁর লক্ষ্য থেকে বিচ্যুৎ করতে পারেনি।
বাদল রহমান বলেন, দফায় দফায় মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে থাকার পরও সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন নির্লোভ। দুর্নীতি, স্বজনপ্রীতি তাঁকে ছুঁতে পারেনি। এমনকি সুযোগ থাকার পরও সৎ থেকে নির্মোহভাবে একেবারেই সাধারণ জীবন যাপন করে গেছেন তিনি। সত্যিকার অর্থেই, খুব ভালো মানুষ ছিলেন তিনি। আজকালকার দিনে এরকম মানুষ পাওয়া দুস্কর।
বাদল রহমান বলেন, জীবদ্দশায় তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে কিশোরগঞ্জের মানুষের আস্থার প্রতিদান দিতে সচেষ্ট ছিলেন। আমরা কিশোরগঞ্জবাসী আমাদের সন্তান হিসেবে গর্বের সঙ্গে উনার নামটি উচ্চারণ করে থাকি। তাঁর মৃত্যুর মধ্যদিয়ে আমরা আমাদের সে গর্বের ধনকে হারিয়ে ফেলেছি
বাদল রহমান বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম কিশোরগঞ্জবাসীর এক অনুভূতির নাম। মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের সন্তান হিসেবে পারিবারিক ঐতিহ্য এবং একজন সৎ, ভদ্র ও বিনয়ী মানুষ হিসেবে ক্লিন ইমেজের এমন রাজনীতিবিদ বাংলাদেশের রাজনীতিতে বিরল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews