1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
সৈয়দপুরের ৩ দিনব্যাপী রোবটিক্স' শীর্ষক কর্মশালার উদ্বোধন
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
*ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন

সৈয়দপুরের ৩ দিনব্যাপী রোবটিক্স’ শীর্ষক কর্মশালার উদ্বোধন

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩, ৬.১৯ পিএম
  • ৮৮ বার পঠিত
মমিন আজাদ।। রংপুর বিভাগে সর্ব প্রথম সৈয়দপুরের ৮০০শত শিক্ষার্থীদের নিয়ে  তিন দিনব্যাপী  রোবটিক্স’ শীর্ষক এক কর্মশালা আয়োজন করা হয়েছে।  আজ শুক্রবার (১২ আগস্ট) বেলা আড়াইটায় শহরের সুলতান নগরস্থ ড্রীম প্লাস হোটেলের হলরুমে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর এতে ভার্চুয়ালী যুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন।
কিছু করি সংগঠনের সভাপতি ম ম রেজাউল হক বিদ্যুৎ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান ,ব্রাক টিচারি প্রজেক্ট এর ইঞ্জিনিয়ারিং ম্যানেজার ব্রাক অল্টার মুনতাসির আহাদ ।বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি আইসিটি বিভাগের প্রধান ডক্টর ইঞ্জিনিয়ার মোঃ শওকত আলী , ব্রাক অন্বেষার প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার ও ব্র্যাক ইনভারসিটির লেকচারার রায়হান সামস অন্তরা,  ব্রাক অন্বেষার প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার ও ব্র্যাক ইনভারসিটির লেকচারার আব্দুল্লাহ হিল কাফি, ভার্চুয়ালি উপস্থিত ছিলেন আমেরিকার মিশিকান ইউনিভার্সিটির রোবট রিসার্চ ফেলো ডঃ মুক্তাদির আলম আরাফাত।
জানা যায়, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর ভিশনকে সামনে রেখে সৈয়দপুরের ৫৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৮ শতাধিক শিক্ষার্থীকে নিয়ে আয়োজন করা হয় কর্মশালাটি।
 ‘কিছু করি’ সংগঠনের প্রধান উপদেষ্টা ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, প্রধানমন্ত্রী ২০৪১ সালে দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবে। আমরা স্মার্ট বাংলাদেশ উপভোগ করতে না পারলেও যেন এই অঞ্চলের শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গড়তে বড় অবদান রাখতে পারে সে লক্ষে কনফারেন্সের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের কিছু করি সংগঠনের সাথে যুক্ত করব মাত্র। এরপর তাদের নিয়েই শুরু হবে আমাদের রোবটিক্স চর্চা। আমাদের লক্ষ্য হলো বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প এবং সাংস্কৃতিক জ্ঞান এর মাধ্যমে তাদেরকে আদর্শ নাগরিক তথা দেশের সম্পদ হিসেবে গড়ে তোলা।
তিনি আরও বলেন, আমরা ফরম পুরনের মাধ্যমে ইতিমধ্যে ৮ শতাধিক শিক্ষার্থীকে বাছাই করেছি। আমাদের কনফারেন্সের পর প্রতি স্কুলে একটি করে ক্লাব থাকবে। যেখানে আমাদের টেকনিক্যাল টিম তাদের সাথে সরাসরি কাজ করবে। এবং প্রতি চার মাস পর পর আমাদের জ্ঞান ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত হবে।
এছাড়া শিক্ষার্থীরা দেশ ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশকে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews