1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
আইফোন আসল নাকি নকল, যাচাই করবেন যেভাবে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নীলফামারী টেলিভিশন ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন এস আই আল মামুন এর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে – ভুক্তভোগী সজল

আইফোন আসল নাকি নকল, যাচাই করবেন যেভাবে

  • আপডেট টাইম : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩, ৬.৪৬ পিএম
  • ৯৮ বার পঠিত

প্রযুক্তি ডেস্ক

অনেকেই আইফোন অনুমোদিত বিক্রয়কেন্দ্র থেকে না কিনে তৃতীয়পক্ষ কোনো বিক্রেতা থেকে কিনে থাকেন। ফোন ব্যবহারকারীদের অনেকের কাছেই আইফোনের চাহিদা বেশি থাকায় বিভিন্ন প্রতিষ্ঠান নকল আইফোন তৈরি করে বিক্রি করে থাকে। আর তাই অ্যাপলের অনুমোদিত বিক্রয়কেন্দ্রর বদলে অন্য প্রতিষ্ঠান বা ব্যক্তির কাছ থেকে আইফোন কেনার সময় তা আসল না নকল, তা অবশ্যই যাচাই করতে হবে।

আইফোন আসল না নকল, তা যাচাইয়ের জন্য প্রথমেই বক্সে থাকা আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) নম্বরের সঙ্গে আইফোনের আইএমইআই নম্বর মিলিয়ে দেখতে হবে। আইফোনের সেটিংস থেকে জেনারেল অপশনে ক্লিক করে অ্যাবাউট নির্বাচন করলেই পর্দার নিচে আইএমইআই নম্বর দেখা যাবে। চাইলে *#০৬# চেপেও সরাসরি আইএমইআই নম্বর জানা যায়। বক্সের সঙ্গে আইএমইআই নম্বর না মিললে বুঝতে হবে আইফোনটি নকল।

আইএমইআই নম্বরের পাশাপাশি সিরিয়াল নম্বরের সাহায্যেও আইফোন নকল না আসল, তা জানা যায়। এ জন্য আইফোনের সেটিংস থেকে জেনারেলে ক্লিক করে অ্যাবাউট অপশন নির্বাচন করতে হবে। এবার সিরিয়াল নম্বরটি কপি করে অ্যাপলের http://checkcoverage.apple.com ঠিকানার ওয়েবসাইটে প্রবেশ করে পেস্ট করতে হবে। আইফোনের সার্ভারে থাকা নম্বরের সঙ্গে সিরিয়াল নম্বরটি মিলে গেলে আইফোনের মডেলসহ বিস্তারিত তথ্য দেখা যাবে। নকল হলে কোনো তথ্য দেখা যাবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews