1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
আক্কেলপুরে সকল প্রকার সবজির দাম বেড়েছে দ্বিগুণ সাথে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে কয়েকগুণ
শনিবার, ১১ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি

আক্কেলপুরে সকল প্রকার সবজির দাম বেড়েছে দ্বিগুণ সাথে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে কয়েকগুণ

  • আপডেট টাইম : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ২.২২ এএম
  • ১৫৬ বার পঠিত
মীর আতিক,আক্কেলপুর,প্রতিনিধিঃ-
করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সারাদেশে সাত দিনব্যাপী সর্বাত্মক লকডাউন চলছে। একদিকে লকডাউন ও অন্যদিকে রমজান মাসে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় সকল প্রকার সবজির দাম বেড়েছে দ্বিগুণ সাথে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে কয়েকগুণ।
হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছে মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষরা। এদিকে চাহিদার তুলনায় আমদানি কম হওয়ায় দাম বেড়েছে বলে জানান স্থানীয় বাজারের সবজি ব্যবসায়ীরা। সরেজমিনে উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা যায়, লকডাউনের আগে সবজির যা দাম ছিল, লকডাউনের তিন দিন পেরোতেই সরবরাহ কমের অজুহাতে দাম বেড়েছে দ্বিগুণ।
তিন দিনের ব্যবধানে ৩০ টাকা কেজি দরের বেগুন এখন বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি, ২০ টাকা কেজির শসা বিক্রি হচ্ছে ৬০ টাকা, ৩০ টাকার পটল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি, ২৫ টাকা কেজি ঢেঁড়স বিক্রি হচ্ছে ৬০ টাকা, ১০ টাকা পিসের বাঁধাকপি বিক্রি হচ্ছে ৫০ টাকা ও ২০ টাকা হালি লেবু বিক্রি হচ্ছে ৩৫ টাকা। অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে কয়েকগুণ। চালের দাম এক লাফে প্রতি ২৫ কেজি বস্তায় বেড়েছে ১০০ টাকা। ১৩৫০ টাকার চাল বিক্রি হচ্ছে ১৪৫০ টাকা, ১১০ টাকা কেজি পাম তেল বিক্রি হচ্ছে ১২০ টাকা, ১৩০ টাকা কেজি সয়াবিন বিক্রি হচ্ছে ১৪০ টাকা, ২৭৫ টাকা কেজি জিরা বিক্রি হচ্ছে ২৮৫ টাকা ও ৩০০ টাকা কেজি বস বিক্রি হচ্ছে ৪০০ টাকা।
উপজেলার বরেন্দ্র ও ফিটিংস ব্যবসায়ীরা জাতীয় দৈনিক সূর্যোদয়কে বলেন, বিশ্বব্যাপী যেকোনো ধর্মীয় উপলক্ষে বা দেশীয় উৎসবের সময় জিনিসপত্রের দাম কমে। অনেকে বছরভর এ সময়টার জন্যই অপেক্ষা করে, অথচ ব্যতিক্রম শুধু বাংলাদেশ। আর বাংলাদেশে সবরকম উৎসবের আগে পণ্যের দাম বাড়ে।
কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে আসা অটোভ্যান চালক রুবেল হোসেন ও রিক্সা চালক তজিমউদ্দিন জাতীয় দৈনিক সূর্যোদয়কে বলেন, লকডাউনের কারনে আগের মতো রোজগার নেই।এদিকে বাজার করতে এসে দেখি সব জিনিসের দাম বেড়েছে। আমরা গরীব মানুষ দিন আনি, দিন খাই।এভাবে দাম বাড়লে আমরা পরিবার নিয়ে বাঁচবো কিভাবে এখন আমাদের বেঁচে থাকায় দায় হয়ে পড়েছে।
আক্কেলপুর পৌর এলাকার খুচরা সবজি ব্যবসায়ী মোজ্জামেল হোসেন জাতীয় দৈনিক সূর্যোদয়কে বলেন, লকডাউনের কারণে বাজারে সবজির সরবারহ কম। আর চাহিদার তুলনায় সরবরাহ কমে যাওয়ায় সবজির দাম বেড়েছে। আমরা বাহিরের বাজার থেকে বেশি দামে কিনছি, এজন্য বাজারে বিক্রিও করতে হচ্ছে বেশি দামে। উপজেলার কলেজ বাজারের মুদি ব্যবসায়ী রঞ্জন বাবু জাতীয় দৈনিক সূর্যোদয়কে বলেন, রমজান মাসে সবসময় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে যায়। তাছাড়া লকডাউনের কারণে জিনিসপত্রের দাম কিছুটা বেড়েছে।
বিষয়টি নিয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম হাবিবুল হাসানের সাথে জাতীয় দৈনিক সূর্যোদয় মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, কেউ কোন ভাবে বেশি লাভের আশায় অসাধুভাবে ব্যবসা পরিচালনা করলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews