1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
কুমিল্লায় চাঞ্চল্যকর অটোরিকশা চালক সুমন মিয়াকে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে”

কুমিল্লায় চাঞ্চল্যকর অটোরিকশা চালক সুমন মিয়াকে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

  • আপডেট টাইম : সোমবার, ১৭ জুলাই, ২০২৩, ৫.০৬ পিএম
  • ১৫৭ বার পঠিত

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি

 

কুমিল্লায় চাঞ্চল্যকর অটোরিকশা চালক সুমন মিয়াকে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। ১৭ জুলাই (সোমবার) দুপুরে কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। যাহার দায়রা মামলা নং-৪৬৫/২১।

মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন ব্রাহ্মণবাড়ীয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ গ্রামের মোঃ নুরুল ইসলাম এর ছেলে মোঃ শরীফ মিয়া এবং একই উপজেলার দড়িকান্দি গ্রামের আবদুর রহিমের ছেলে আঃ কাদের জিলানী।

মামলার বিবরণে জানাযায়- ২০২০ সালের ৬ মার্চ সন্ধ্যায় মোঃ ইসমাইল এর ছেলে অটোরিকশা চালক সুমন মিয়া (১৯) এর অটোরিকশাটি বাঞ্ছারামপুর ফরদাবাদ রবির বাজার হতে রামচন্দ্রপুর বাজারে যাওয়ার কথা বলে আসামি মোঃ শরীফ মিয়া ও আব্দুল কাদের জিলানী ভাড়া করে কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার থানাধীন বড় পিপড়িয়া ঠাকুর বাড়ী টু উত্তর পেন্নাই পুরাতন বাজার নতুন সড়ক সংলগ্ন জৈনিক ইব্রাহিম মিয়ার ফসলি জমির পাশে খালের পাড়ে নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে পরষ্পর যোগসাজশে গলায় ও মুখে গামছা পেচিয়ে শ্বাসরোধ করিয়া হত্যা করে লাশ কচুরিপানা ও বালি দিয়ে ঢেকে লাশ গুম করিয়া অটোরিকশাটি ছিনতাই করে পালিয়ে যায়। পরবর্তীতে ভিকটিম সুমন মিয়া বাড়ীতে ফিরে না আসায় অনেক খোজাখুজি করে না পেয়ে ভিকটিমের পিতা বাঞ্ছারামপুর মডেল থানায় জিডি করিলে থানাপুলিশের সহযোগিতায় বাঙ্গরা বাজার থানাপুলিশকে সঙ্গে নিয়ে আসামি আবদুল কাদের জিলানীকে তার বাড়ী থেকে আটক করিলে সে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং জিলানীর দেখানো মতে সুমনের লাশ উদ্ধার করেন বাঙ্গরা বাজার থানাপুলিশ। এ ব্যাপারে ব্রাহ্মণ বাড়ীয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার পূর্বহাটি মধ্যপাড়ার নিবাসী ভিকটিম সুমন মিয়ার পিতা বাদী হয়ে মোঃ শরীফ মিয়া (২৫) ও আব্দুল কাদের জিলানী (২৪) কে আসামি করে দণ্ডবিধির ৩৯৪/৩০২/২০১/৩৪ ধারার বিধানমতে একটি হত্যা মামলা দায়ের করিলে আসামিদের বিরুদ্ধে রাষ্ট্র পক্ষে আনীত অভিযোগ প্রমাণিতভাবে প্রমাণিত হওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা বাঙ্গরা বাজার থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) অমর চন্দ্র দাশ ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন (যাহার নং-৭৯)। পরবর্তীতে মামলাটি বিচারের জন্য আসিলে আসামিগণের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় চার্জ গঠন করেন আদালত। তৎপর রাষ্ট্রপক্ষে ১১জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানি অন্তে আসামিদের স্বীকারোক্তিমুলক জবানবন্দি পর্যালোচনাক্রমে আসামি মোঃ শরীফ মিয়া ও আব্দুল কাদের জিলানীর বিরুদ্ধে দণ্ড বিধির ৩০২/২০১/৩৯৪/৩৪ ধারার অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে দণ্ডবিধির ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০১ ধারায় ৫ বছরের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড এবং ৩৯৪ ধারায় ৭ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থ দণ্ড অনাদয়ে আরো ০৩ মাসের কারাদণ্ড প্রদান করেন বিজ্ঞ আদালত।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এডভোকেট মোঃ রফিকুল ইসলাম বলেন, রায়ে রাষ্ট্রপক্ষ ও এজাহারকারী খুশি। আমরা আশা করছি মহামান্য হাইকোর্ট এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর (বাস্তবায়ন) করবেন।

আসামিপক্ষের বিজ্ঞ কৌশলী বলেন……. এ রায়ে আসামি পক্ষ ক্ষুব্ধ। রায়ের কপি হাতে পেলে আসামি পক্ষ উচ্চ আদালতে আপীল করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews