1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
কুমিল্লায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি

কুমিল্লায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩, ৪.১২ পিএম
  • ৯৪ বার পঠিত

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা

“বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” -এই প্রতিপাদ্যকে সামনে রেখে সরকারি খরচে আইনগত সহায়তা কার্যক্রম সম্পর্কে জনসাধারণের মাঝে সচেতনতাবৃদ্ধির লক্ষ্যে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে শুক্রবার সকালে বর্ণাঢ্য র‍্যালী শেষে কুমিল্লা জেলা জজ আদালত প্রাঙ্গণে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ  মোঃ হেলাল উদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- কুমিল্লা বিশেষ জজ আদালত এর বিচারক বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) বেগম সামছুন্নাহার, জেলাপ্রশাসন মোহাম্মদ শামীম আলম, জেলাপুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ মোয়াজ্জেম হোসেন, সিভিলসার্জন ডা. নাসিমা আক্তার, জেলা পিপি এড. মোঃ জহিরুল ইসলাম সেলিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ খন্দকার ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের, চৌদ্দগ্রাম উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রাশেদা আক্তার, কুমিল্লা জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুন, উপকারীভোগী মোসাঃ সাহিদা বেগম।

 

অনুষ্ঠানে উপস্থাপনা করেন সহকারী জজ মাইমানা আক্তার মনি এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ওমর ফারুক।

 

ওই অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন জজকোর্ট মসজিদের ইমাম এর হাফেজ মোঃ গোলাম মোস্তফা এবং জেলা আইনজীবী সমিতির লাইব্রেরি সেক্রেটারি এড. সঞ্জয় সরকার।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও প্রতিপাদ্য উপস্থাপনা করেন লিগ্যাল এইড অফিসার এফ এম শেফায়েত ছালাম।ওই অনুষ্ঠানে এড. মোহাম্মদ হারুনুর রশীদ ও এড. তাহমিনা বেগমকে লিগ্যাল এইড এর শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লায় কর্মরত অন্যান্য বিজ্ঞ বিচারকবৃন্দসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিজ্ঞ আইনজীবীবৃন্দ, কুমিল্লায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং বিচারপ্রার্থী সাধারণ জনগণ।

 

জানা যায়- কুমিল্লা জেলা লিগ্যাল এইড অফিস এর মাধ্যমে এপ্রিল ২০২২ হতে মার্চ ২০২৩ সাল পর্যন্ত বিচারপ্রার্থী ৪৮৪জন নারী ও ৪৬জন পুরুষ পরামর্শ গ্রহণ করেছেন এবং ৩১৮টি মামলা বিকল্প বিরোধ নিষ্পত্তি এবং বিকল্প বিরোধ নিষ্পত্তির মাধ্যমে ৩০,০৫,৫০০ টাকা আদায় করা হয়েছে এবং ৫৫৮টি মোকদ্দমা সরকারী খরচে পরিচালনার জন্য আবেদনসহ ৭,৯৭,৬২০ টাকা বিজ্ঞ প্যানেল আইনজীবীদের দাখিলকৃত বিল পরিশোধ করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews