1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
খাগড়াছড়ির দীঘিনালায় ৩০পরিবার যাচ্ছে শান্তির নীড়ে
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি

খাগড়াছড়ির দীঘিনালায় ৩০পরিবার যাচ্ছে শান্তির নীড়ে

  • আপডেট টাইম : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ১.৪৪ এএম
  • ১৬৮ বার পঠিত

মাসুদ রানা জয়,পার্বত্যচট্রগ্রাম ব্যুরো প্রধান :

মুজিব জন্মশতবর্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে দূর্যোগ সহনীয় গৃহ নির্মাণ কর্মসূচিতে ঠাঁই পাচ্ছে খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার ৩০টি গৃহহীন পরিবার। 

আধুনিক ডিজাইনে দু’কক্ষ বিশিষ্ট ঘরে বারান্দা, পাকঘর ও বাথরুম রয়েছে। দীর্ঘদিন কুঁড়ে ঘরে থাকা এ পরিবারগুলো সুখের নীড় পেয়ে আনন্দে আত্মহারা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ‘আশ্রয়-২প্রকল্প’ ও দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর স্থানীয় প্রশাসনের উদ্যোগে সারাদেশে এ কর্মসূচি বাস্তবায়ন করেছে। আধুনিক ডিজাইনে এ গৃহটি নির্মাণে সরকারের ব্যয় হয়েছে এক লক্ষ একাত্তর হাজার টাকা। উপজেলার ৫ ইউনিয়নের মোট ১শত ৬৭ পরিবারকে এই কর্মসূচীর আওতায় অন্তর্ভুক্ত করা হয়েছে। তারমধ্যে ৩০টি গৃহের নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। বাকী ১ শত ৩৭ টি ঘরের কাজ নির্মাণাধীন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ এ উপহার পেয়ে খুশি হয়েছেন  উপকারভোগীরা।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহ বলেন, আমরা মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। উপজেলার একশত সাতষট্টি পরিবারকে এ প্রকল্পের আওতায় নিয়ে এসেছি। এরমধ্যে আগামী ২৩ জানুয়ারি ৩০ পরিবারের মাঝে শান্তির নীড় হস্তান্তর করা হবে বাকী ১৩৭ টি ঘরের কাজ চলমান।

দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ কাশেম জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ‘মুজিব জন্মশতবর্ষে’ দীঘিনালা উপজেলায় গৃহহীন ও দরিদ্র পরিবারের মাঝে ৩০টি ঘর উপহার প্রদান করছেন। এ প্রকল্পের আওতার অন্তর্ভুক্ত বাকী ১৩৭টি গৃহের নির্মাণ কাজ চলমান। এ মহৎ উদ্যোগের জন্য দীঘিনালা উপজেলাবাসীর পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews