1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
চট্টগ্রাম আইআইইউসিতে অফিস না করেই কোটি টাকার বেতন উত্তোলন 
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি

চট্টগ্রাম আইআইইউসিতে অফিস না করেই কোটি টাকার বেতন উত্তোলন 

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ জুন, ২০২১, ১২.২৬ পিএম
  • ১০৪ বার পঠিত
চট্টগ্রাম আইআইইউসিতে অফিস না করেই কোটি টাকার বেতন উত্তোলন
নিজস্ব প্রতিবেদক:
Facebook Twitter share
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ট্রাস্টি বোর্ডে পরিবর্তন আনার পর বেরিয়ে আসছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থাকা জামায়াত নেতাদের অর্থ লোপাটের ঘটনা। নগদ টাকা সরানোর পর এবার দুই নেতার কর্মস্থলে উপস্থিত না থেকে প্রায় কোটি টাকা বেতন উত্তোলনের ঘটনা ধরা পড়ছে অডিট কমিটির হাতে।স্টুডেন্ট অ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক আ জ ম ওবায়েদুল্লাহ এবং ট্রাস্ট চেয়ারম্যান দপ্তরের অতিরিক্ত পরিচালক শফিউল আলমের বিরুদ্ধে এই অনিয়ম ধরা পড়েছে।
Surjodoy.com
শফিউল আলম চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। তিনি ট্রাস্টের তৎকালীন চেয়ারম্যান আ ন ম শামসুল ইসলামের ব্যক্তিগত সহকারী হিসেবে ওই দপ্তরের অতিরিক্ত পরিচালকের চাকরি করতেন।আইআইইউসির রেজিস্ট্রার শফিউর রহমান স্বাক্ষরিত পৃথক দুটি কারণ দর্শানো নোটিশ গণমাধ্যমের হাতে এসেছে। ১ জানুয়ারি ২০১৮ থেকে ১২ এপ্রিল ২০২১ পর্যন্ত দুই বছর সাড়ে চার মাসে আ জ ম ওবায়েদুল্লাহ কর্মস্থলে উপস্থিত ছিলেন মাত্র ৯২ দিন, ছুটি কাটিয়েছেন ১৮ দিন।
The Daily surjodoy
অপরদিকে শফিউল আলম একদিনও কর্মস্থলে উপস্থিত হননি।কিন্তু দুইজনই নিয়মিত বেতন-বোনাস উত্তোলন করেছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্মস্থলে নিয়মিত অনুপস্থিত থেকে অনৈতিকভাবে বেতন-ভাতা উত্তোলনের জবাব চেয়েছে তাদের কাছে। পাশাপাশি শৃঙ্খলাভঙ্গ ও অবৈধভাবে অর্থ উত্তোলনের কারণে তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না- সেটিও জানতে চেয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে আ জ ম ওবায়েদুল্লা  বলেন, আমিতো ছুটি চাইলেই ছুটি পাচ্ছি।
The Daily surjodoy
কতদিন ছুটি কাটিয়েছি সেটি বলতে পারব না। আবার এ ধরনের কোনো নোটিশও আমি পাইনি। তাই বিষয়টি সম্পর্কে কিছু বলতে পারছি না।ওবায়েদুল্লাহর অনুপস্থিতির সঠিক হিসাব এখনো পুরোপুরি জানা যায়নি। শুধুমাত্র ডিজিটাল হাজিরায় তিনি শতকরা হিসেবে ১৫ শতাংশ দিন কর্মস্থলে উপস্থিত থাকার বিপরীতে বেতন-ভাতা ভোগ করেছেন শতভাগ।শফিউল আলমের ডিজিটাল হাজিরা দুই বছর সাড়ে চার মাসে কোনো উপস্থিতি না পেলেও, তিনি গত ছয় বছর কর্মস্থলে অনুপস্থিত ছিলেন বলে অভিযোগ আছে। সে হিসেবে শফিউলের অবৈধ অর্থ উত্তোলন অর্ধ কোটি টাকার বেশি।
The Daily surjodoy
এছাড়াও তার বিরুদ্ধে নিয়মবহির্ভূত বড় অংকের অর্থনৈতিক অবৈধ সুবিধা গ্রহণের অভিযোগ আছে।অভিযোগ আছে, আ জ ম ওবায়েদুল্লা ও শফিউল আলম দুজনই আ ন ম শামসুল ইসলামের বিশ্বস্ত এবং সব অনিয়মের সহযোগী। ওবায়েদুল্লাকে আইআইইউসিতে নামমাত্র পরিচালকের পদে রেখে শামসুল ইসলাম হাতে রেখেছিলেন।
The Daily surjodoy
ওবায়েদুল্লার বাড়ি ভোলা জেলায় হলেও শামসুল ইসলামের আশীর্বাদে জামায়াতের চট্টগ্রাম নগর কমিটির নায়েবে আমিরের পদ পেয়েছেন। তিনি মূলতঃ জামায়াতের রাজনীতিতে ঠিকঠাক সময় দেওয়ার জন্য আইআইইউসি থেকে বেতন-ভাতা উত্তোলন করতেন।উল্লেখ্য, নানা অনিয়ম বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেয়ে সরকার সম্প্রতি
The Daily surjodoy
আইআইইউসির ট্রাস্ট ভেঙ্গে নতুন ট্রাস্ট গঠন করে। ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। তার নেতৃত্বে ট্রাস্ট দায়িত্ব গ্রহণের পর দুটো অডিট কমিটি গঠন করা হয়। কমিটি গত নয় মাসের হিসাব থেকে ২ কোটি ৬৭ লাখ ১৯ হাজার ৭৭৪ টাকার অনিয়ম পেয়েছে।
The Daily surjodoy
ওই টাকার মধ্যে জামায়াতের কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির ও সাতকানিয়া আসনের সাবেক সাংসদ আ ন ম শামসুল ইসলাম ৬৩ লাখ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহসান উল্লাহ ও জামায়াতের আইআইইউসি শাখা আমির মাহবুবুর রহমান প্রত্যেকে ৭০ লাখ করে এক কোটি ৪০ লাখ এবং আরেক নেতা কামাল উদ্দিন ৬০ লাখ টাকা ব্যাংক থেকে নগদ উত্তোলন করেছেন।
The Daily surjodoy
এই টাকার বিপরীতে অডিট কমিটি খরচের কোনো ভাউচার পায়নি।জামায়াতের সেই চার নেতার পর এবার অর্থ সংক্রান্ত অনিয়ম ধরা পড়ল আরও দুই নেতার। এ বিষয়ে জানতে চাইলে আইআইইউসি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু রেজা নদভী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে দেশ পরিচালনা করছেন।
The Daily surjodoy
আইআইইউসি থেকে দুর্নীতি, অনিয়ম, জঙ্গিবাদে অর্থায়ন বন্ধ করতে আমাকে ট্রাস্টের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন তিনি। আমরা আইআইইউসিকে দুর্নীতি-অনিয়মমুক্ত করতে সব ব্যবস্থাই নেব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews