1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ঠাকুরগাঁওয়ে অবৈধ ইটভাটা উচ্ছেদ
রবিবার, ১২ মে ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
“প্রিন্ট বনাম ইলেকট্রনিক্স মিডিয়া: সাংবাদিকদের উপর একটি গুরুত্বপূর্ণ প্রভাব” রাজধানীর মিরপুরে পত্রিকার আড়ালে চলছে অবৈধ রিক্সা বাণিজ্য। হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে অবৈধ ইটভাটা উচ্ছেদ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০, ১২.০১ এএম
  • ১৫৯ বার পঠিত

ঠাকুরগাঁও প্রতিনিধি- ঠাকুরগাঁওয়ে অন্যের জায়গায় জবর দখল করে গড়ে তোলা অবৈধ ইটভাটার স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে ।
বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে সদর উপজেলার বরুনাগাঁও এলাকায় অবৈধভাবে গড়ে তোলা ফাইভ স্টার ব্রিক্স নামের ইট ভাটায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন। এ সময় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।
জানা যায়, কবলাকৃত খরিদ বাবাদ ওই জায়গার সাড়ে ২৮ শতক জমির মালিক মো: মোশারুল ইসলাম। তিনি জৈনক নুরুল হকের কাছে প্রায় ২৬ বছর আগে জমিটি খরিদ করেন এবং সেখানে রাইসমিল স্থাপন করেন। পরবর্তীতে আবার গায়ের জোরে ওই জমি দখল করে নিয়ে সেখানে ইটভাটা স্থাপন করেন নুরুল হকেরা। সেই থেকে প্রায় ১৫ বছর ধরে অবৈধভাবে ওই জমিতে ইটভাটা স্থাপন করে ভোগদখল করে আসছিলো তারা।

এ বিষয়ে জমির মালিক দাবি করা মো: মোশারুল ইসলাম বলেন, আমার সম্পত্তি রক্ষার জন্য কোন উপায় খুঁজে না পেয়ে আমি জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দেই। সমস্ত কাগজপত্রাদি জেলা প্রশাসকের নিকট পেশ করি। এর পর জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন অবৈধ দখলদার দের জায়গা খালি করার জন্য বলেন। কিন্তু তারা আইনের তোয়াক্কা না করে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে সেখানে ইটভাটা পরিচালনা করে আসছিলো।
এ রিপোর্ট লিখা পর্যন্ত মুঠোফোনে নুরুল হকের সাথে ফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে তার বক্তব্য দেওয়া গেলোনা।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, আমাদের কাছে গত বছর এমন একটি অভিযোগ ছিলো। আমরা এটা তদন্ত করে দেখি। গত বছরই উচ্ছেদ অভিযান পরিচালনা করার কথা ছিলো। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারনে সম্ভব হয়নি।

উক্ত উচ্ছেদ অভিযান পরিচালনার সময় পুলিশ প্রশাসন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews