1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
পটুয়াখালীর মরিচ বুনিয়া খাসের হাট বাজারে চলছে সরকারি জায়গা বিক্রয়ের বাণিজ্য। 
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি

পটুয়াখালীর মরিচ বুনিয়া খাসের হাট বাজারে চলছে সরকারি জায়গা বিক্রয়ের বাণিজ্য। 

  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩, ৭.৩২ এএম
  • ১৬৩ বার পঠিত
  • শহিদুল ইসলাম, পটুয়াখালী
পটুয়াখালী সদর উপজেলার মরিচ বুনিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী সাপ্তাহিক  খাসেরহাট বাজারে সরকারি চান্দিনা ভিটি বেচা কেনার বাণিজ্য।  এলাকার কিছু প্রভাবশালী লোক  খাসের হাট বাজারের সরকারি চান্দিনা ভিটি গুলো আগের মালিকদের কাছ থেকে জোরপূর্বক দখল করে ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকার মধ্য বিক্রি অভিযোগ পাওয়া গেছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ৩০ থেকে ৪০টি  ভিটি বিক্রি করা হয়েছে। তবে প্রভাবশালীদের ভয়ে কেউ মুখ খুলতে চাচ্ছেন না।
একজন ব্যবসায়ী চান্দিনা ভিটির মালিক মোঃ নুরু শিকদার তিনি বলেন আমি প্রায় ৪০ বছর এই ভিটিতে ব্যবসা করছি এখন দেখি আমার ভিটিতে তাজুল নামের একজন ঘর তুলছে আমি বাধা দেওয়ায় তিনি এলাকার একজন প্রভাবশালী নাম বলে আমি তার কাছ থেকে ৭০ হাজার টাকায় ভিটি কিনেছি আমি তার কাছে জানতে চাইলে তিনি আমাকে বলে ১0 হাজার টাকা নিয়ে চলে যা যদি না নেও তাহলে এ দশ হাজার টাকা পাবি না আর ভিডিও পাবি না ওটা সরকারি চান্দিনা জমি তোর বাপের জমি না। তবে স্থানীয় অনেকে বলেন বাজারে কমিটি না থাকার জন্য ঐতিহ্যবাহী খাসের হাট বাজারে চলছে চান্দিনা বিটির লুটপাট যার ক্ষমতা আছে সে সরকারি জায়গা দখল করে বিক্রি করছে তবে লুটপাটের মূল হোতারা ধরাছোঁয়ার বাইরে। তবে ঐতিহ্যবাহী খাসরাট বাজারের চান্দিনা ভিটি গুলো বিক্রি করার কারণে অনেক ক্রেতারা সরকারি জায়গায় পাকা বসতবাড়ি করার কারণে খাসারহাট বাজারটি এখন ধ্বংসের পথে সরকারের কাছে এলাকাবাসীর দাবি আমাদের বাপ দাদার আমলের খাসেরহাট বাজার টি যেন আগের মতো ফিরে আসে ।
মরিচ বুনিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা  মোহাম্মদ ফোরকানের কাছে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন এই ব্যাপারে আমি কোন কিছু জানি না আমি বর্তমানে ছুটিতে আছি বলে তিনি ফোনের লাইন কেটে দেয়। পরে মরিচ বুনিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জনাব মাসুম মৃধার কাছে জানতে চাইলে তিনি বলেন এ ব্যাপারে আমি কিছু জানি না ক্রেতা ও বিক্রেতা কেউই আমার সাথে যোগাযোগ করেনি ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews