1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
বন্যহাতি-মানুষ দন্দ্ব নিরসন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে”

বন্যহাতি-মানুষ দন্দ্ব নিরসন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১, ২.৩৭ এএম
  • ১৬৫ বার পঠিত
আবুল কালাম আজাদ বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম 
“বন্যপ্রাণী প্রকৃতির অংশ, আমরা প্রকৃতি বাঁচাবো আগামী প্রজন্মের জন্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে লোহাগাড়ার চুনতি রেঞ্জে বন্যহাতি-মানুষ দন্দ্ব নিরসন বিষয়ক জনসচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ২১ জানুয়ারি সকাল ১১টায় চুনতি রেঞ্জের আওতাধীন সাতগড় বিট অফিস প্রাঙ্গনে চুনতি রেঞ্জ অফিসার (ভারপ্রাপ্ত) শাহীনুর রহমানের সঞ্চালনায় এ জনসচেতনতা মূলক আলোচন সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা মো. খোরশেদ আলম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বন্যপ্রাণী ধরা ও মারা দন্ডনীয় অপরাধ। এদের বাঁচিয়ে রাখা আমাদের কর্তব্য। আমাদের আগামী প্রজন্মকে বাঁচানোর জন্য বন্যপ্রাণীকে বাঁচাতে হবে বন্যপ্রাণী না থাকলে আগামী প্রজন্মের কাছে বন্যপ্রাণী শুধু কাগজে থাকবে বাস্তবে দেখার সুযোগ হবে। বন্যপ্রাণী আমাদের ঐতিহ্যের বহন করে তদের যথাযথ নিরাপত্তা দেয়া সরকারের পাশাপাশি আমাদের কর্তব্য। পাহাড়ে বন্যপ্রাণীকে বাঁচিয়ে রাখতে যথাযথ পদক্ষেপ পালন করতে হবে। বন্যহাতি হত্যা করলে জামিন অযোগ্য অপরাধ। লোকালয়ে বন্যপ্রাণীর আক্রমনে কেউ আহত বা নিহত এবং ফসলের ক্ষতি হলে ক্ষতিপূরন দিচ্ছে সরকার। বন্যপ্রাণী শিকার, হত্যা বা ফাঁদ পাতনোর ব্যবস্থা কেউ করে থাকলে সংবাদ দিলে সংবাদদাতাকে পুরষ্কার দিচ্ছে সরকার। আপনাদের পরিচয় গোপন রাখা হবে।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাতগড় বিট অফিসার মো. মাসুদ পারভেজ, বড়হাতিয়া বিট অফিসার আসাদুজ্জামান, লোহাগাড়া প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহেদুল ইসলাম, বন্যহাতি তাড়ানোর জন্য স্বেচ্ছাসেবক মোহাম্মদ হারুন, গোলাম মোস্তফা মনু, বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মো. রফিক উদ্দিন মেম্বার প্রমূখ।
উক্ত আলোচনা সভায় চুনতি রেঞ্জের আওতাধীন হেডম্যান, ভিলেজার ও এলাকার সচেতন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews