1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
বান্দরবানে পাহাড়ের বসবাসরত ঝুকিপূর্ণ স্থান থেকে সরে যাওয়া নির্দেশ প্রশাসনে
শনিবার, ১১ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
“প্রিন্ট বনাম ইলেকট্রনিক্স মিডিয়া: সাংবাদিকদের উপর একটি গুরুত্বপূর্ণ প্রভাব” রাজধানীর মিরপুরে পত্রিকার আড়ালে চলছে অবৈধ রিক্সা বাণিজ্য। হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন

বান্দরবানে পাহাড়ের বসবাসরত ঝুকিপূর্ণ স্থান থেকে সরে যাওয়া নির্দেশ প্রশাসনে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ৮.০২ পিএম
  • ১০৫ বার পঠিত
বান্দরবানে পাহাড়ের বসবাসরত ঝুকিপূর্ণ স্থান থেকে সরে যাওয়া নির্দেশ প্রশাসনে
আকাশ মারমা মংসিং বান্দরবানঃ
Facebook Twitter share
গেলো কয়েকদিনের টানা বৃষ্টিতে জনজীবন চলাফেরা যেন বিপর্যস্ত হয়ে পড়েছে বান্দরবান সাধারণ মানুষের । জেলায়  কখনো থেমে থেমে,আবার  কখনো বা অনবরত বৃষ্টি পড়ছে যা পাহাড়ের বসবাসরত মানুষের পাহাড় ধসের আশঙ্কা দেখা দিয়েছে।
Surjodoy.com
পার্বত্য এলাকা বান্দরবান পাহাড়ের উচুঁতে নিচু্ঁতে আবার সমতলে বসবাস করছে হাজারো পরিবার। অনেকে উচুঁ পাহাড়ের বসবাস আবার অনেকে বা পাহাড়ে নিচে বাড়ি ঘর নিয়ে করছে পরিবারসহ নিয়ে বসবাস।তবে এই পর্যন্ত কয়েকদিনের টানা বৃষ্টিতে দেখা দিয়েছে পাহাড় ধসের শঙ্কা।
The Daily surjodoy
এদিকে, পাহাড় ধসে প্রাণহানি এড়ানো ও জানমাল রক্ষার্থে বান্দরবান জেলা সদরে ও পাহাড়ের বসবাসরত পরিবারকে মাইকিং করে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে না থেকে  নিরাপদে সরে যাওয়ার নির্দেশনা দিচ্ছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।
The Daily surjodoy
বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি জানান, গেলা কয়েকদিনের অবিরাম বৃষ্টিতে বান্দরবানের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।বান্দরবান যেহেতু পার্বত্য এলাকা, তাই এখানে বিভিন্ন পাহাড়ে অসংখ্য জনসাধারণ বসবাস করেন। আর বর্ষা মৌসুমে প্রতিবছরই অতিবৃষ্টি ও বর্ষণে পাহাড় ধসে প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়ে থাকে।
The Daily surjodoy
তিনি আরো জানান, বান্দরবানে পাহাড়ের পাদদেশে থাকা পরিবারগুলোকে নিরাপদে সরে যেতে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। জেলা তথ্য অফিসের ভ্যানটি পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এ মাইকিং করা হচ্ছে।
The Daily surjodoy
এইদিকে বান্দরবানের সাত উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও একই নিদের্শনা দিয়ে মাইকিং করার জন্য নির্দেশ দিয়েছেন বান্দরবান জেলা প্রশাসক। সেই সঙ্গে যে কোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় আশ্রয়কেন্দ্রগুলো দ্রুত পরিষ্কার করে প্রস্তুত রাখা, শুকনো খাবার মজুদ করা ও স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews