1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
ভূরুঙ্গামারী সরকারী কলেজে একাদশ শ্রেণি’র ভর্তিতে অতিরিক্ত ফি আদায়
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে।

ভূরুঙ্গামারী সরকারী কলেজে একাদশ শ্রেণি’র ভর্তিতে অতিরিক্ত ফি আদায়

  • আপডেট টাইম : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৩.০২ এএম
  • ২০৪ বার পঠিত
বিশেষ প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সরকারী কলেজের বিরুদ্ধে ২০২০-২১ইং শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তির ক্ষেত্রে বাংলাদেশ আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি কর্তৃক প্রকাশিত নির্দেশনা অমান্য করে অতিরিক্ত টাকা আাদায়ের অভিযোগ পাওয়া গেছে ।
সূত্রে জানা যায়, এখন পর্যন্ত চুড়ান্তভাবে সরকারি ঘোষিত না হওয়ায় ভূরুঙ্গামারী সরকারী কলেজ কর্তৃপক্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষে, একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে বেসরকারি (এমপিও ভূক্ত) কলেজের ভর্তি নীতিমালা অনুসরণ করার সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশ আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি কতর্ৃক প্রকাশিত পরিপত্র অনুযায়ী এমপিও ভূক্ত মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় অবস্থিত শিক্ষা-প্রতিষ্ঠান সমূহে শিক্ষাথর্ী ভর্তির ক্ষেত্রে সেশন চার্জ, ভর্তি ফি ও উন্নয়ন চার্জ বাবদ সর্বসাকুল্যে ২,৫০০ টাকার বেশি আদায় করতে পারবে না। কিন্তু সরকারি নির্দেশনা অমান্য করে ভূরুঙ্গামারী সরকারি কলেজে মানবিক ও ব্যবসা শিক্ষা শাখায় ভর্তির জন্য প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে দুইশ টাকার ভর্তি ফরম সহ মোট ৩,৪০০ টাকা এবং বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য মোট ৩,৬০০ টাকা আদায় করা হয়েছে। উপজেলার অন্যান্য এমপিও ভুক্ত কলেজগুলো একাদশ শ্রণিতে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে ভর্তি ফরম এর মূল্য বাবদ ১৫০ থেকে ২০০ টাকা অতিরিক্ত আদায় করলেও ভূরুঙ্গামারী সরকারি কলেজ কর্তৃপক্ষ এক্ষেত্রে প্রায় এক হাজার টাকা করে বেশি আদায় করছেন।
আকতারুজ্জামান নামের একজন অবিভাবক বলেন, ভূরুঙ্গামারী সরকারি কলেজে তিনি মেয়েকে ভর্তি করাতে নিয়ে যান। অন্যান্য কলেজের প্রসঙ্গ টেনে তিনি টাকা কম নেয়ার অনুরোধ করলে, টাকা কম নেয়ার কোন অপশন নেই বলে জানিয়ে দেন অধ্যক্ষ।
অতিরিক্ত টাকা নেয়ার বিষয়ে জানতে চাইলে ভূরুঙ্গামারী সরকারী কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুলাহেল বাকী জানান, অনেকে না বুঝেই অভিযোগ করছেন। সরকার নির্ধারিত ২৫০০ টাকার বাইরে যেটা নেয়া হচ্ছে সেটি প্রাকটিক্যাল, বিজ্ঞানাগার, পরিচয় পত্র প্রদান ও গেস্ট টিচারদের সম্মাানি বাবদ নেয়া হচ্ছে।
 এবিষয়ে ভূরুঙ্গামারী সরকারি কলেজ এর সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মাকে ফোন করা হলে তিনি বলেন, কদিন আগে আমার কাছে কিছু ছাত্র এরকম একটি অভিযোগ নিয়ে এসেছিল।  বিষয়টি তিনি খতিয়ে দেখার আশ্বাস দেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews