1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
রংপুর চিড়িয়াখানা, এসেছে নতুন অতিথি
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে।

রংপুর চিড়িয়াখানা, এসেছে নতুন অতিথি

  • আপডেট টাইম : সোমবার, ১২ অক্টোবর, ২০২০, ১.২২ এএম
  • ২৩৭ বার পঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর সিটি প্রতিনিধিঃ

করোনা মহামারির কারণে মার্চ থেকে বন্ধ থাকা রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা শিগগিরই খোলা হবে। এজন্য প্রস্তুতি নিচ্ছেন ইজারাদাররা। স্বাস্থ্যবিধিসহ বেশ কিছু শর্ত সাপেক্ষে দর্শনার্থীদের খুলে দেয়া হবে রংপুর বিভাগের একমাত্র সরকারি বড় বিনোদন উদ্যানটি।
এদিকে করোনাকালে রংপুর চিড়িয়াখানার কোলাহলমুক্ত সবুজ স্নিগ্ধ পরিবেশে বেশ কিছু প্রাণীর সংখ্যা বেড়েছে। খাঁচাবন্দি জীবদ্দশায় মানুষের আনাগোনা না থাকায় ফুরফুরে মেজাজে থাকা পশু-পাখির বেড়েছে বংশবৃদ্ধিও। সাথে চিড়িয়াখানায় আরো কিছু নতুন অতিথি আনা হয়েছে। যা বিনোদন প্রেমীদের নজর কাড়বে।
এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর আমবর আলী তালুকদার।
তিনি জানান, রংপুর অঞ্চলের বিনোদন প্রেমীদের জন্য রংপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষ ঢাকা চিড়িয়াখানা থেকে নতুন করে বেশ কিছু পশু-পাখি নিয়ে এসেছে। এর মধ্যে একটি মেয়ে জলহস্তী, তিন জোড়া নীল ময়ূর, এক জোড়া সাদা ময়ূর, বিশটি ওয়াক পাখি রয়েছে। নতুন এসব প্রাণীকে স্ব স্ব খাঁচায় রাখা হয়েছে।
এর আগে ১৭ আগস্ট ঢাকা চিড়িয়াখানা থেকে একটি পুরুষ প্রজাতির জলহস্তী নিয়ে আসা হয়। এই নিয়ে চিড়িয়াখানায় জলহস্তীর সংখ্যা দাঁড়ালো তিনে। এর মধ্যে দুইটি পুরুষ ও একটি মেয়ে প্রজাতির। এছাড়াও বর্তমানে রংপুর চিড়িয়াখানায় বাঘ, সিংহ, হরিণ, জলহস্তীসহ বিভিন্ন প্রজাতির ২১৩টি প্রাণী রয়েছে।
সরেজমিন দেখা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি রোধে গত ২০ মার্চ থেকে সরকারি এই চিড়িয়াখানাটি বন্ধ রয়েছে। বন্ধ থাকার পরও প্রতিদিন চিড়িয়াখানার গেটে অসংখ্য দর্শনার্থীরা ভিড় করছেন। শিশু-কিশোরদের নিয়ে আসা অভিভাবকদের অনেকেই হতাশা নিয়ে ফিরে যাচ্ছেন।
এ ব্যাপারে ডেপুটি কিউরেটর আমবর আলী তালুকদার জানান, প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের আদেশ মিললে রংপুর চিড়িয়াখানা খুলে দেয়া হবে। এজন্য গত ২০ সেপ্টেম্বর প্রাণী সম্পদ অধিদফতরের পরিচালকের কাছে চিঠি দেয়া হয়েছে। এখন পর্যন্ত কোনো নির্দেশনা আসেনি। তবে চিড়িয়াখানা খোলার জন্য প্রস্তুত রয়েছে।
তিনি বলেন, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে শিগগিরই রংপুর বিনোদন উদ্যান চিড়িয়াখানা খোলা হবে। এজন্য ৫ অক্টোবর চিঠি দিয়ে ইজারাদারদের স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে খোলার প্রস্তুত নিতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews