1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
স্বপ্ন বাস্তবায়নের পথে লক্ষ্মীপুর-হাজীগঞ্জ-গৌরীপুর মহাসড়ক এখন আঞ্চলিক মহাসড়কে পরিণত হতে যাচ্ছে
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি

স্বপ্ন বাস্তবায়নের পথে লক্ষ্মীপুর-হাজীগঞ্জ-গৌরীপুর মহাসড়ক এখন আঞ্চলিক মহাসড়কে পরিণত হতে যাচ্ছে

  • আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১, ১.৪০ এএম
  • ২০৬ বার পঠিত

জিহাদ হেসাইন,লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর বাগবাড়ি থেকে শুরু করে পালেরহাট, কালিবাজার, মীরগঞ্জ ও রামগঞ্জের ফকির বাজার, চাঁদপুর হাজীগঞ্জ হয়ে কুমিল্লার কচুয়া-গৌরীপুর পর্যম্ত জেলার মহাসড়ক দুইটি মিলিত হয়ে আঞ্চলিক মহাসড়কে উন্নীত হতে যাচ্ছে। দীর্ঘ দিন পর লক্ষ্মীপুর, চাঁদপুর ও কুমিল্লা অঞ্চলের জনসাধারণের স্বপ্ন বাস্তবায়নহতে যাচ্ছে।এতে করে ঢাকামুখী যানবাহন গুলো স্বল্প সময়ে রাজধানীর গুরুত্বপূর্ন স্থানে দ্রুত সময় পৌছাতে পারবে এবং সহজে রাজধানীর সাথে যোগাযোগ রক্ষা করতে পারবে।

গেল বছরের ২৬ নভেম্বর তারিখে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির পিটিশন বিভাগের সদস্য ও চাঁদপুর-১ আসনের সাংসদ ড. মহিউদ্দিন খান আলমগীরের প্রেরিত পত্রে বাংলাদেশ জাতীয় সংসদ হতে প্রাপ্ত ডিওপত্রে অত্র জেলা সড়ক দুইটির গুরুত্বারোপ করেন।অত্র প্রেরিত পত্রের আলোকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মহাসড়ক বিভাগ পরিকল্পনা শাখার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) উপসচিব এ এম এম রিজওয়ানুল হক ৮ ডিসেম্বর সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ জেলা সড়ক ও জনপথ বিভাগকে পরিপত্রের মাধ্যমে সড়কটির উপর টেকনিক্যাল সার্ভে রিপোর্ট সহ পূর্ণাঙ্গ প্রস্তাব প্রেরণের নির্দেশ দেন।

সড়ক ও জনপদ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ড.মোহাম্মদ আহাদ উল্লাহ বলেন-‘আমরা চিঠি পাওয়ার পর টেকনিক্যাল রিপোর্টসহ পূর্ণাঙ্গ প্রস্তাবনার ফাইল মন্ত্রণালয়ে প্রেরণ করেছি। ফাইল পাস হয়ে এলে দ্রুতই আঞ্চলিক মহাসড়ক উন্নীতকরণ কাজ শুরু হবে।

লক্ষ্মীপুর সড়ক ও জনপদ বিভাগের সহকারি প্রকৌশলী মোঃ মোজাম্মেল হক(২) বলেন- আঞ্চলিক মহাসড়ক করনের বিষয়ে চিঠি পেয়েছি। আমি সড়ক পরিদর্শন করেছি। লক্ষ্মীপুর জেলায় এই মহাসড়কের ৩৮ কিলোমিটার অংশ রয়েছে। যার চওড়ায় ১৮ ফিট। পরে ২৪ ফিটে প্রশস্ত করা হবে।নির্দেশনা আসলে কাজ চালু হবে।আমাদের প্রস্তাবনায় আমরা সড়কের আঁকাবাঁকা গুলোর যেসব স্থান অত্যন্ত ঝুঁকিপূর্ণ সেগুলোকে সহজীকরণ করার বিষয়ে প্রস্তাবনা করেছি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews