1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
হিলি স্থলবন্দর দিয়ে একদিনে ৯ শত ৭৬ টন আলু আমদানি
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে”

হিলি স্থলবন্দর দিয়ে একদিনে ৯ শত ৭৬ টন আলু আমদানি

  • আপডেট টাইম : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩, ১২.২১ পিএম
  • ১০১ বার পঠিত
  •  নিরেন দাস

দিনাজপুরের বাংলা হিলি স্থলবন্দর দিয়ে একদিনেই ভারত থেকে ৯ শত ৭৬ টন আলু আমদানি করা হয়েছে। শনিবার (৪ নভেম্বর) ভারত থেকে ৩৮টি ট্রাকে করে এ আলু আমদানি হয়।

 

হিলি খুচরা বাজারের আলু বিক্রেতা আশরাফ আলী বলেন, ভারত থেকে আলু আমদানি শুরু হওয়ায় দেশী আলুর দাম কেজিতে ৫ টাকা কমেছে। বর্তমানে বড় জাতের আলু (স্টিক) ৫০ টাকা থেকে কমে বিক্রি হচ্ছে ৪৫ টাকায় আর ছোট জাতের গোল আলু ৬০ টাকা থেকে কমে ৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

 

আলু আমদানিকারক প্রতিষ্ঠান খাঁন ইন্টারন্যাশনালের ব্যবস্থাপক মাহাবুব হোসেন বলেন, বৃহস্পতিবার ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। ভারতের বিভিন্ন রাজ্য থেকে আলু আমদানি করা হচ্ছে। প্রতি টন আলুর আমদানি মূল্য ১৩০ থেকে ১৪০ মার্কিন ডলার। আমদানিকৃত আলুতে শুল্কের পরিমাণ ৩৩ শতাংশ। আমদানিকৃত আলু প্রকারভেদে পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৩১ থেকে ৩৩ টাকা কেজি দরে।

 

হিলি পানামা পোর্ট জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন গণমাধ্যম কর্মীদের বলেন, আমদানিকৃত আলু কাঁচা পণ্য হওয়ায় দ্রুত বাজারজাত করতে আমদানিকারকদের সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে। গত বৃহস্পতিবার ও শনিবার দুই দিনে বন্দর দিয়ে ৪৫টি ভারতীয় ট্রাকে ১ হাজার ১৬৬ মেট্রিক টন আলু আমদানি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews