1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ: পাসের হার ৮৭.৪৪ শতাংশ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ: পাসের হার ৮৭.৪৪ শতাংশ

  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩, ১০.১৯ এএম
  • ১০৬ বার পঠিত

নিউজ ডেস্ক 

 

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ বছর পাসের হার ৮৭.৪৪ শতাংশ, যা আগের বছরের তুলনায় ৬.১৪ ভাগ কম। এবার জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৬৯ হাজার ৬০২ শিক্ষার্থী। গত বছরের চেয়ে জিপিএ-৫ বেড়েছে ১ লাখ ৫ হাজার ৭৬২।

 

শুক্রবার (২৮ জুলাই) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আনুষ্ঠানিকভাবে ফলাফল তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপরই সাধারণ শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করা হয় পরীক্ষার ফল। অনলাইন আর মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারছে পরীক্ষার্থীরা।

 

এসএসসি পরীক্ষার ফল নিয়ে মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। সেখানে তিনি জানান, শতভাগ পাশ করেছে এমন শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা এবার ২ হাজার ৯৭৫। একজনও পাস করেনি এমন প্রতিষ্ঠান ৫০টি। তিনি বলেন, সিলেটে বন্যার কারণে ফল খারাপ হয়েছে। আর জিপিএ-৫ বেড়েছে কারণ পড়ালেখা ভালো হয়েছে শিক্ষার্থীদের।

 

এ বছর ঢাকা বোর্ডে পাসের হার ৯০.০৩ ভাগ। রাজশাহী বোর্ডে ৮৫.৮৮ ভাগ, কুমিল্লা বোর্ডে পাশের হার ৯১.২৮ ভাগ, যশোরে ৯৫.৯২, চট্গ্রামে ৮৭.৫৩ ভাগ, বরিশালে ৮৯.৬১ ভাগ, সিলেট ৭৮.৮২, দিনাজপুরে ৮১.১৬, রংপুর বোর্ডে ও ময়মনসিংহে ৮৯.০২ ভাগ।

 

এছাড়া কারিগরি বোর্ডে এবার পাসের হার ৮৯.৫৫ ভাগ। মাদরাসা শিক্ষা বোর্ডে পাসের হার ৮২.২২ শতাংশ। এবার ছাত্রদের পাসের হার ৮৭ দশমিক ১৬ শতাংশ। সেখানে ছাত্রীরা পাস করেছে ৮৭ দশমিক ৭১ শতাংশ। গত বছরের মতো এবারও জিপিএ-৫ পাওয়ার দিক থেকে ছেলেদের চেয়ে এগিয়ে রয়েছে মেয়েরা।

 

উল্লেখ্য, এসএসসি পরীক্ষার ফল জানতে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট educationboardresults.gov.bd থেকে রোল ও রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে। এছাড়া, এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। সে ক্ষেত্রে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর আবারো স্পেস দিয়ে পরীক্ষার সাল লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। (উদাহরণ- SSC DHA ROLL YEAR)। ফিরতি মেসেজে ফলাফ

ল পাওয়া যাবে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews