1. dainiksurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
  2. editor@surjodoy.com : Daily Surjodoy : Daily Surjodoy
ছাতক-দোয়ারার প্রতিটি গ্রামকে উন্নত নেটওয়ার্কের আওতায় আনা হবে : সাংসদ মানিক
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হারিয়েছে সাভার উপজেলার চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বার হলেন রাজীব নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি

ছাতক-দোয়ারার প্রতিটি গ্রামকে উন্নত নেটওয়ার্কের আওতায় আনা হবে : সাংসদ মানিক

  • আপডেট টাইম : বুধবার, ২২ মার্চ, ২০২৩, ৫.৫৯ পিএম
  • ১১৪ বার পঠিত

ছাতক প্রতিনিধি:

সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে উন্নীত করার স্বপ্ন দেখছেন। স্মাট বাংলাদেশ গড়ার পরিকল্পনায় এখন দেশ জুরে চলছে ব্যাপক কর্মযজ্ঞ। শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করার পর এখন শিক্ষার হার শতভাগে উন্নীত করতে সরকার বৈষম্যহীন বৃত্তিমুলক শিক্ষা ব্যবস্থা চালু করেছে। স্মার্ট বাংলাদেশ গঠনের পূর্ব শর্ত অনুযায়ী তথ্য-প্রযুক্তি নির্ভর একটি স্মার্ট শিক্ষিত জাতি গঠনের পরিকল্পনা নেয়া হয়েছে। সে লক্ষেই দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চলছে উন্নয়নের মহা কর্মযজ্ঞ। তিনি বলেন, ছাতক-দোয়ারার প্রতিটি গ্রামকে যোগাযোগ নেটওয়ার্কের আওতায় আনতে যুগপযোগী পদক্ষেপ নেয়া হয়েছে।

বর্তমানে সড়ক ও ব্রীজ-কালভার্ট নির্মাণে ছাতক-দোয়ারায় প্রায় দু’শকোটি টাকার উন্নয়ন কার্যক্রম চলছে। ৭৫’র পরবর্তী ২৫ বছর যারা ক্ষমতায় থেকেও উন্নয়ন করতে পারেনি বা করেনি তাদের চোখে কখনো এসব উন্নয়ন দেখা যাবে না। ছাতক-দোয়ারার সব ক’টি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান আওয়ামীলীগ সরকারের হাত ধরেই হয়েছে। পাশাপাশি অগনিত উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে সর্বত্র। এসব শিক্ষা প্রতিষ্ঠানে শোভা পাচ্ছে দৃষ্টিনন্দন একাডেমিক ভবন।

তিনি আরো বলেন, সাধারন শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকেও সমান গুরুত্ব দিয়ে উন্নয়নের আওতায় আনা হয়েছে। এখন বিভিন্ন মাদ্রাসায়ও শোভা পাচ্ছে বহুতল বিশিষ্ট দৃষ্টিনন্দন একাডেমিক ভবন। ছাতক-দোয়ারা সহ দেশের চলমান উন্নয়ন ধরে রাখতে এবং জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বালাদেশ বাস্তবায়ন করতে সরকারের ধারাবাহিকতার বিকল্প নেই। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকার বিজয় নিশ্চিত করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

বিদ্যালয়ের শিক্ষকদের দাবীর প্রেক্ষিতে তিনি সামারুন্নেছা উচ্চ বিদ্যালয় ও কলেজে একটি ডিজিটাল ল্যাব স্থাপনের ঘোষনা দেন। এদিকে স্থানীয়দের অপর এক দাবীর প্রেক্ষিতে বাংলাবাজার-গোপালনগর সড়ক এবং বিনন্দপুর ব্রীজের মুখ হতে বাংলাবাজার পর্যন্ত রাস্তা পাকাকরনের বিষয়টি তিনি গুরুত্বের সাথে বিবেচনা করবেন উপস্থিত সকলকে আশ্বস্থ করেন।

মঙ্গলবার সকালে ছাতকের বাংলাবাজার সামারুন্নেছা স্কুল এন্ড কলেজে প্রায় ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩ তলা বিশিষ্ট নব নির্মিত একাডেমি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মুহিবুর রহমান মানিক এমপি এসব কথা বলেন। স্কুল এন্ড কলেজ গভর্নিংবডির সভাপতি প্রকৌশলী পরিমল চন্দ্র নাথের সভাপতিত্বে ও সাবেক সভাপতি সুয়েব আহমদের পরিচালনায় অনুষ্ঠিত গণ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শামসুল আরেফিন খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা প্রকৌশলী আফসার আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাষ্টার, আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কিরন। সভায় স্বাগত বক্তব্য রাখেন, সামারুন্নেছা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাসীর উদ্দিন। বক্তব্য রাখেন, পালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তবুর রহমান মোস্তাক, সাবেক ছাত্রলীগ নেতা মঞ্জুর আলম প্রমুখ। এসময় স্থানীয় আরশাদ আলী, ছৈলা-আফজলাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আলী, আওয়ামীলীগ নেতা খালেদ হাসান, বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল জলিল, আওয়ামীলীগ নেতা ফারুক আহমদ সরকুম,সিরাজুল ইসলাম মেম্বার, আব্দুল মতিন মেম্বার, আব্দুস সোবহান, সামছু মিয়া মেম্বার, ডাঃ মোস্তাক আহমদ, মাহমুদ আলী মেম্বার, কবি আজিজুর রহমান যুবলীগ নেতা আবু হানিফা সায়মন সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews