1. dailysurjodoy24@gmail.com : admin2020 : TOWHID AHAMMED REZA
বাংলাদেশকে ৪২৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের প্রতিবাদে  বিক্ষাোভ ও পথসভা  *ঝিনাইদহে তৃষ্ণার্ত মানুষের মাঝে স্যালাইন ও ঠান্ডা খাবার পানীয় বিতরণ* বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার ব্যাপক গণসংযোগ। সাভার উপজেলার নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন ভিজিডি কাড না দেওয়ায় সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে বিক্ষোভ ও পথসভা নৈতীক স্খলন ও সিমাহীন আর্থিক অনিয়মের প্রতিবাদে সৈয়দপুর পৌর মেয়রের অপসারনের দাবীতে \ সংবাদ সম্মেলন টেলিভিশন ক্যামেরা র্জানালিস্ট অ্যাসোসয়িশেন (টিসিএ) নেতৃত্বে   সোহলে ও জুয়েল কলাতিয়া বাজারের যানজট ও ফুটপাত দখল মুক্ত করলেন কলাতিয়া পুলিশ ফাঁড়ি “বাংলাদেশ সূফী ফাউন্ডেশন পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার মাধ্যমে রমজান মাসে যাত্রা শুরু করবে” নীলফামারীতে উৎসবমুখর পরিবেশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে।

বাংলাদেশকে ৪২৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি

  • আপডেট টাইম : বুধবার, ১৯ আগস্ট, ২০২০, ১২.৪৪ পিএম
  • ২০৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশে অবকাঠামো উপ-প্রকল্পের জন্য পাঁচ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। সরকারি-বেসরকারি অংশীদারিত্বের পিপিপি) আওতায় এ ঋণ বাংলাদেশি মুদ্রায় ৪২৫ কোটি টাকা।

এডিবির এ ঋণ সরকারি সংস্থাগুলোকে পিপিপির অধীনে অবকাঠামো উপ-প্রকল্পগুলো বাস্তবায়নে সহায়তা করবে। এডিবি’র ঢাকা অফিস থেকে মঙ্গলবার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরো জানানো হয়, বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) সক্ষমতা জোরদারে এই ঋণ সহায়তা করবে। অবকাঠামোগত প্রকল্পগুলোকে স্থানীয় মুদ্রায় দীর্ঘমেয়াদি ঋণ দেয়ার জন্য সরকার এটি প্রতিষ্ঠা করেছে। পিপিপি কর্মসূচিকে সহায়তা ও পাইপলাইনে থাকা প্রকল্পগুলো বাস্তবায়নে বিআইএফএফএল’র দীর্ঘদিনের অংশীদার এডিবি।

এদিকে বাংলাদেশকে লেনদেনের পরামর্শদাতা হিসেবে বাংলাদেশকে অগ্রাধিকার ক্ষেত্রগুলোতে সহায়তা করছে এডিবি। এছাড়া পিপিপি আইন ও পিপিপির জন্য প্রাতিষ্ঠানিক কাঠামো তৈরিতেও সংস্থাটি সহযোগিতা করেছে।

এডিবির মূল আর্থিক সেক্টরের বিশেষজ্ঞ ডংডং জাং বলেন, এ সহায়তা পিপিপির অধীনে অবকাঠামো প্রকল্পগুলো উন্নয়নে সরকারের সক্ষমতা জোরদার করতে সহায়তা করবে। পাশাপাশি বৃহত্তর বেসরকারি অবকাঠামোগত বিনিয়োগের অনুপ্রেরণা হিসেবেও কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Comments are closed.

© All rights reserved  2020 Daily Surjodoy
Theme Customized BY CreativeNews